নয়াদিল্লি, কোটাক মিউচুয়াল ফান্ড চার মাসের ব্যবধানের পর এই মঙ্গলবার থেকে তার ছোট-ক্যাপ তহবিলের সদস্যতা পুনরায় শুরু করেছে।

2024 সালের মার্চ মাসে ছোট-ক্যাপ স্টক মূল্যের উল্লেখযোগ্য বৃদ্ধির পরে MF তার ছোট-ক্যাপ তহবিলে একমুঠো বিনিয়োগ সীমাবদ্ধ করেছিল। এছাড়াও, অভূতপূর্ব ইনফ্লো দ্বারা চালিত মূল্যায়নে তীব্র বৃদ্ধির কারণে বেশ কয়েকটি ফান্ড হাউসের এই ধরনের তহবিলে সীমিত প্রবাহ রয়েছে।

"আমরা কোটাক স্মল ক্যাপ ফান্ডে ইউনিটের সাবস্ক্রিপশন পুনরায় শুরু করছি, 2 জুলাই থেকে কার্যকর। ভারতের নির্বাচন ঘিরে রাজনৈতিক অনিশ্চয়তা আমাদের পিছনে রয়েছে। এটি বাজারের অস্থিরতা হ্রাস করেছে, বাজারকে ছোট-ক্যাপ স্টকগুলির জন্য আরও স্থিতিশীল করে তুলেছে," কোটাক মিউচুয়াল ফান্ড জানিয়েছে। বিনিয়োগকারীদের জন্য একটি নোট।

"আমরা বিশ্বাস করি যে ছোট ক্যাপগুলির আয় বৃদ্ধির উন্নতি হবে বলে আশা করা হচ্ছে, এবং সংস্থাগুলি শক্তিশালী উপার্জন বৃদ্ধির জন্য প্রস্তুত। প্রসারিত অর্থনীতি ছোট ব্যবসাগুলিকে আরও উপকৃত করবে বলে আশা করা হচ্ছে, তাদের মূল্যায়ন সমর্থন করে," এটি যোগ করেছে।

তার নোটে, ফান্ড হাউস বিনিয়োগকারীদের বাস্তবসম্মত প্রত্যাশা বজায় রাখার পরামর্শ দিয়েছে।

"যদিও ছোট ক্যাপগুলি অতীতে ভাল পারফর্ম করেছে, বাস্তবসম্মত প্রত্যাশা সেট করা গুরুত্বপূর্ণ। সম্প্রতি দেখা রিটার্নগুলি একই গতিতে চলতে পারে না এবং আরও স্বাভাবিক হতে পারে। তাই সাম্প্রতিক পারফরম্যান্সের উপর ভিত্তি করে অতিরিক্ত বরাদ্দ করার প্রলোভন এড়িয়ে চলুন। সম্পদ বরাদ্দের আপনার ধর্ম বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ," এটি বলে।