বেঙ্গালুরু, উদ্বেগ উত্থাপিত হওয়া সত্ত্বেও, কর্ণাটক সরকার আইটি/আইটিইএস, স্টার্টআপ, অ্যানিমেশন, গেমিং, কম্পিউটার গ্রাফিক্স, টেলিকম, বিপিও, অন্যান্য জ্ঞান-ভিত্তিক শিল্পগুলিকে পাঁচজনের জন্য শিল্প কর্মসংস্থান (স্থায়ী আদেশ) আইন 1946-এর প্রযোজ্যতা থেকে ছাড় দিয়েছে। আরও বছর, কর্ণাটক রাজ্য আইটি/আইটিইএস এমপ্লয়িজ ইউনিয়ন (কিটু) বলেছে।

KITU এখন আইটি/আইটিইএস, স্টার্টআপ, অ্যানিমেশন, গেমিং, কম্পিউটার গ্রাফিক্স, টেলিকম, বিপিও অন্যান্য জ্ঞান-ভিত্তিক শিল্পে কর্মরত সমস্ত কর্মচারীদের সিদ্ধান্তটি ফিরিয়ে দেওয়ার প্রতিবাদে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে।

“১৬ মার্চ, KITU শত শত আইটি সেক্টরের কর্মচারীদের অংশগ্রহণে একটি শ্রম অফিসের পদযাত্রার আয়োজন করে এবং শ্রম কমিশনারের কাছে একটি স্মারকলিপি জমা দেয়, দাবি করে যে সরকার আইটি/আইটিইএস সেক্টরকে স্থায়ী আদেশ আইন থেকে প্রদত্ত অব্যাহতি না বাড়িয়েছে, যেহেতু কোম্পানিগুলো শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে,” কর্ণাটক আইটি/আইটিইএস এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক সুরাজ নিদিয়াঙ্গা এক প্রেস বিবৃতিতে বলেছেন।

তার মতে, শ্রম কমিশনার ইউনিয়নকে আশ্বস্ত করেছেন যে উভয় পক্ষের (নিয়োগকারী এবং ইউনিয়ন) কথা শুনেই যে কোনও সিদ্ধান্ত নেওয়া হবে।

“তবে, সরকার এখন ত্রিপক্ষীয় বৈঠক না করেই অব্যাহতি আরও পাঁচ বছরের জন্য বাড়ানোর একতরফা সিদ্ধান্ত নিয়েছে। এই সেক্টরের 20 লক্ষ কর্মচারীদের উদ্বেগকে সম্পূর্ণরূপে উপেক্ষা করে, এটি তার কর্পোরেট কর্তাদের সন্তুষ্ট করার জন্য সরকারের একটি নির্লজ্জ প্রচেষ্টা," যোগ করেছেন নিদিয়াঙ্গা।

তিনি আরও উল্লেখ করেছেন যে ইউনিয়ন কর্ণাটক হাইকোর্টে অব্যাহতিকে চ্যালেঞ্জ করে একটি রিট পিটিশন দায়ের করেছে এবং এই পিটিশনটি বর্তমানে বিচারাধীন রয়েছে।