নয়াদিল্লি [ভারত], জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) অটল বিহারী বাজপেয়ী স্কুল অফ ম্যানেজমেন্ট অ্যান্ড এন্টারপ্রেনারশিপ (এবিভিএসএমই) দ্বারা প্রদত্ত মাস্টার অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামের জন্য ভর্তি প্রক্রিয়া 2024-2026 শিক্ষাবর্ষের জন্য শুরু হয়েছে।

ভর্তি প্রক্রিয়ার দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহণের জন্য বাধ্যতামূলক নিবন্ধনের শেষ তারিখ 15 জুন, 2024।

অধ্যাপক হীরামন তিওয়ারি, ডিন, ABVSME, জানিয়েছেন যে অটল বিহারী বাজপেয়ী স্কুল অফ ম্যানেজমেন্ট অ্যান্ড এন্টারপ্রেনিউরশিপ (ABVSME) 2019 সালে MBA এর প্রথম ব্যাচ শুরু করেছে এবং স্কুলের চারজন পাস আউট ব্যাচ প্রাক্তন ছাত্র NABARD, Axis Bank, ZEE এর সাথে যুক্ত। হেলথ কেয়ার, আইটিসি লিমিটেড কেএমপিজি, মন্ডেলেজ ইন্টারন্যাশনাল, উইলস ফার্গো, অ্যাকসেঞ্চার, কেভেন্টার্স, আর্নেস্ট অ্যান্ড ইয়াং, পেট্রোনেট এলএনজি, ইন্ডাসইন্ড ব্যাংক, চাকরি.কম, সোমানি সিরামিকস, আমেরিকান এক্সপ্রেস, টেক মাহিন্দ্রা, কেপিএমজি, আইআইএফএল, জ্যাকসন এবং লাভা কোম্পানি এবং কিছু তাদের নিজস্ব প্রতিষ্ঠান পরিচালনা করছে।

ABVSME ইনস্টিটিউট সক্রিয়ভাবে উদ্ভাবন কাউন্সিল এবং অটল ইনকিউবেশন সেন্টার, JNU-এর সাথে সহযোগিতার মাধ্যমে উদ্যোক্তা, স্ব-কর্মসংস্থান এবং স্টার্টআপ ইকোসিস্টেমের অগ্রগতিতে নিযুক্ত রয়েছে। জাতীয় শিক্ষা নীতি 2020 অনুসারে, এখানে অভিজ্ঞতামূলক শিক্ষার ক্ষেত্রে এবং

হার্ভার্ড ইউনিভার্সিটি সহ অন্যান্য অধ্যয়নগুলিকে প্রথাগত শ্রেণীকক্ষ নির্দেশের চেয়ে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

উপরন্তু, ভারতীয় শিল্প থেকে কেস স্টাডি, উদ্ভিদ পরিদর্শন এবং বিশিষ্ট ব্যবস্থাপনা বিজ্ঞানী এবং শিল্প বিশেষজ্ঞদের দ্বারা দেওয়া বক্তৃতাগুলি ভারতীয় প্রেক্ষাপটের সাথে সারিবদ্ধ করার জন্য নিয়মিতভাবে সমন্বিত হয়।

আবেদন প্রক্রিয়ার অংশ হিসাবে, প্রার্থীদের প্রথমে নিবন্ধন করতে হবে এবং তারপরে বরাদ্দকৃত আবেদন নম্বর এবং পাসওয়ার্ডের মাধ্যমে লগ ইন করে প্রার্থীরা তাদের চূড়ান্ত আবেদন জমা দিতে পারবেন।

আবেদনের সময় প্রার্থীদের অনলাইন মোডের মাধ্যমে 2,000 টাকা নিবন্ধন ফি দিতে হবে, যা সাধারণ, EWS এবং OBC প্রার্থীদের জন্য। SC, ST এবং প্রতিবন্ধী প্রার্থীদের জন্য এই আবেদন ফি মাত্র 1,000 টাকা।

প্রয়োজনীয় নথি: JNU MBA ভর্তি 2024-এর জন্য প্রার্থীদের ছবি এবং স্বাক্ষর, 10 তম মার্কশিট, 12 তম মার্কশিট, স্নাতক মার্কশিট এবং CAT (2023) বা GMAT স্কোর (বিদেশী নাগরিকদের জন্য) শংসাপত্রের স্ক্যান করা কপি প্রয়োজন হবে। নির্বাচনের মানদণ্ড: JU প্রার্থীদের নির্বাচন এমবিএ ভর্তি 2024 ক্যাট স্কোর (70 শতাংশ ওয়েটেজ), গ্রুপ আলোচনা (10 শতাংশ ওয়েটেজ) এবং ব্যক্তিগত ইন্টারভিউ (20 শতাংশ ওয়েটেজ) এর উপর ভিত্তি করে হবে।