নতুন দিল্লি, Jio Financial Services, Reliance Industries Ltd (RIL) এর একটি শাখা, আমি কোম্পানিতে সরাসরি বিদেশী বিনিয়োগের সীমা 49 শতাংশ পর্যন্ত বাড়ানোর জন্য শেয়ারহোল্ডারদের অনুমোদন চাইছি, বৃহস্পতিবার একটি ফাইলিং বলেছে৷

কোর ইনভেস্টমেন্ট কোম্পানি ( CIC)।

এটি নিয়ন্ত্রক ক্লিয়ারেন্সের সাপেক্ষে, Jio Financial Services নিয়ন্ত্রক ফাইলিংয়ে বলেছে।

একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে বলা হয়েছে, তম প্রস্তাবে ভোট দেওয়ার যোগ্য শেয়ারহোল্ডারদের নির্ধারণ করার জন্য কাট-অফ তারিখটি 17 মে নির্ধারণ করা হয়েছিল। ই-ভোটিং সুবিধাটি 24 মে থেকে 22 জুন পর্যন্ত পাওয়া যাবে, এতে বলা হয়েছে।

কোম্পানিটি একটি পদ্ধতিগতভাবে গুরুত্বপূর্ণ নন-ডিপোজিট গ্রহণকারী নন-ব্যাঙ্কিং ফিনান্সিয়া কোম্পানি (NBFC) রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)-এর সাথে নিবন্ধিত।

এছাড়াও, এটি কোম্পানির তম মেমোরেন্ডাম অফ অ্যাসোসিয়েশনের অবজেক্ট ক্লজ পরিবর্তনের জন্য অনুমোদন চেয়েছে।

15 অক্টোবর, 2020 তারিখের একত্রিত এফডিআই নীতি অনুসারে, আর্থিক খাতের নিয়ন্ত্রকদের (আরবিআই সহ) দ্বারা নিয়ন্ত্রিত আর্থিক পরিষেবা ক্রিয়াকলাপে নিযুক্ত একটি কোম্পানিতে বিদেশী সরাসরি বিনিয়োগ স্বয়ংক্রিয় রুটের অধীনে 100 শতাংশ, এবং সেই অনুযায়ী, কোনও অনুমোদনের প্রয়োজন ছিল না। কোম্পানির দ্বারা চাওয়া, আমি বললাম.

স্কিম অনুসারে কোম্পানির শেয়ারহোল্ডিং প্যাটার্ন এবং নিয়ন্ত্রণে পরিবর্তনের জন্য অনুমোদন দেওয়ার সময় RBI দ্বারা বাধ্যতামূলকভাবে, কোম্পানিটি NBFC টি কোর ইনভেস্টমেন্ট কোম্পানি (CIC) থেকে কোম্পানির রূপান্তরের জন্য একটি আবেদন জমা দিয়েছে।

একটি CIC-তে বিদেশী বিনিয়োগ সরকারি অনুমোদনের মাধ্যমে অনুমোদিত, আমি যোগ করেছি।

27 শে ডিসেম্বর, 2023-এ অনুষ্ঠিত বোর্ডের সভায়, কোম্পানির ইক্যুইটি শেয়ার মূলধনে 49 শতাংশ পর্যন্ত বিদেশী বিনিয়োগ (বিদেশী পোর্টফোলিও বিনিয়োগ সহ) অনুমোদন করেছে যা সিআইসিতে রূপান্তরিত হওয়ার পরে কার্যকর।

এছাড়াও, সংস্থাটি রমা বেদাশ্রেকে সংস্থার স্বতন্ত্র পরিচালক হিসাবে নিয়োগের জন্যও অনুমোদন চেয়েছিল।