তার ভাষণে, এল-জি প্রগতিশীল কৃষক, চাষি এবং সমস্ত স্টেকহোল্ডারদের অভিনন্দন জানান। তিনি বলেছিলেন যে অনন্য উদ্যোগটি "কৃষকদের কল্যাণে UT প্রশাসনের অটল প্রতিশ্রুতি এবং তাদের জীবনে সমৃদ্ধি আনতে নতুন উপায়গুলি অন্বেষণ করার জন্য আমাদের দৃঢ়তার" সাক্ষ্য।

এল-জি কৃষি ও উদ্যানপালন খাতের সম্ভাবনাকে কাজে লাগাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশনায় UT প্রশাসনের সংস্কার ও নীতিগুলি তুলে ধরেন।

"হলিস্টিক এগ্রিকালচার ডেভেলপমেন্ট প্রোগ্রাম (HADP) J&K-এর কৃষি এবং সহযোগী সেক্টরের জন্য গেম-চেঞ্জার হিসাবে আবির্ভূত হয়েছে। HADP-এর 29 প্রকল্পগুলি কৃষকদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার সম্ভাবনা রাখে এবং এটি আয়ের উত্সকে বৈচিত্র্যময় করবে," বলেছেন এল-জি সিনহা৷

এল-জি বিশেষ করে জম্মু বিভাগে HADP-এর কার্যকর অন-গ্রাউন্ড বাস্তবায়নের জন্য সমস্ত স্টেকহোল্ডারদের সম্মিলিত প্রচেষ্টার আহ্বান জানিয়েছে।

তিনি কৃষি বিশ্ববিদ্যালয়গুলোকে ডেডিকেটেড হস্তক্ষেপ করতে বলেন যা লিচু আবাদ খাতে কৃষকদের আয় বাড়াতে ভূমিকা রাখতে পারে।

জম্মু-কাশ্মীর প্রশাসন আগামী কয়েক বছরে প্রায় 160 হেক্টর লিচু চাষকে উচ্চ-ঘনত্বের বাগানে রূপান্তর করার লক্ষ্য নির্ধারণ করেছে, এল-জি জানিয়েছে। তিনি লিচু ও অন্যান্য ফল বাজারজাতকরণে প্রশাসনের পক্ষ থেকে কৃষকদের প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।