ACB-এর একজন মুখপাত্র, এক বিবৃতিতে বলেছেন যে ডিএসপি চঞ্চল সিংয়ের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল যখন তদন্তে জানা যায় যে অভিযুক্ত অফিসার লাভজনক পোস্টিংয়ের সময়, তার নিজের নামে এবং বিভিন্ন স্থাবর এবং অস্থাবর সম্পত্তি সঞ্চয় করার জন্য দুর্নীতিমূলক অনুশীলনে লিপ্ত হয়েছিল। তার পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনের নাম এবং 'বেনামি' (প্রক্সি) সম্পত্তি।

সম্পত্তিগুলির মধ্যে রয়েছে জম্মু অঞ্চলের বিভিন্ন জেলায় আবাসিক বাড়ি, প্লট, দোকান এবং ব্যবসা প্রতিষ্ঠান এবং হিমাচল প্রদেশের কুল্লু-মানালিতে অবস্থিত দুটি হোটেল এবং বিপুল ব্যাঙ্ক ব্যালেন্স এবং মূল্যবান জিনিসপত্র সহ স্থাবর সম্পত্তি।

"তদন্ত চলাকালীন, আদালত থেকে অনুসন্ধান পরোয়ানা পাওয়ার পরে, জম্মু, শ্রীনগর এবং মানালির বিভিন্ন স্থানে অবস্থিত আবাসিক বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠান সহ অভিযুক্তদের বাসা/অফিস এবং পরিবারের সদস্যদের/আত্মীয়দের তল্লাশি চালানো হয়েছিল। তল্লাশির সময়, অনেক অপরাধমূলক নথি এবং মূল্যবান জিনিস পাওয়া গেছে, যা জব্দ করা হয়েছে এবং তদন্তের উদ্দেশ্যে নেওয়া হয়েছে," এসিবি বিবৃতিতে বলা হয়েছে।

এটি আরও বলেছে যে মানালিতে তার হোটেলগুলিতে তল্লাশি চালানোর সময়, সিমলার বাসিন্দা বেদ প্রকাশ এবং ডিএসপির স্ত্রী রেখা দেবীর মধ্যে 25 ফেব্রুয়ারি, 2022 তারিখে সম্পাদিত একটি বিক্রয় চুক্তিও উদ্ধার করা হয়েছিল যেখানে তিনি কিনেছিলেন। মোট জমি পরিমাপ 12-03 হেক্টর (প্রায় 240 কানাল) মোহালি এবং কুল্লু-মানালির ফাটি বুরুয়া কোঠিতে অবস্থিত, মোট 2.85 কোটি টাকা বিক্রয় বিবেচনার জন্য, যার মধ্যে তিনি চেকের মাধ্যমে 25 লক্ষ টাকা এবং নগদ 25 লক্ষ টাকা দিয়েছেন .

"হাটলি, কাঠুয়ায় অনুসন্ধানের সময়, বিপুল পরিমাণ জমির উইলের আকারে বেনামি সম্পত্তি সম্পর্কিত কিছু নথিও উদ্ধার করা হয়েছিল," মুখপাত্র বলেছেন, বিভিন্ন স্থানে অনুসন্ধান এখনও চলছে।