জম্মু, কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং মঙ্গলবার জম্মু ও কাশ্মীরে বিজেপির পরবর্তী সরকার গঠনের আস্থা প্রকাশ করেছেন কারণ তিনি কাঠুয়া জেলার বিল্লাওয়ার বিধানসভা বিভাগে একটি রোড শোতে দলীয় প্রার্থী সতীশ শর্মার সাথে যোগ দিয়েছেন।

1 অক্টোবর বিধানসভা নির্বাচনের তৃতীয় ও শেষ ধাপে ভোটগ্রহণের জন্য নির্ধারিত 40টি আসনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার প্রক্রিয়া চলছে। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ 12 সেপ্টেম্বর।

শর্মা কেন্দ্রীয় মন্ত্রীর উপস্থিতিতে বিল্লাওয়ার বিধানসভা বিভাগের জন্য সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দল ও প্রার্থীর পক্ষে স্লোগানের মধ্যে শত শত বিজেপি কর্মী ও সমর্থক রোড শোতে অংশ নেন।

“বিজেপি সমস্ত জম্মু ও কাশ্মীর থেকে সমাজের প্রতিটি স্তরের সমর্থন পাচ্ছে। বিজেপি পূর্ণ সংখ্যাগরিষ্ঠতার সাথে তাদের পরবর্তী সরকার গঠন করবে,” সিং বলেছেন।

তিনি বিল্লাওয়ার এবং বাশোলি অঞ্চলকে উপেক্ষা করার জন্য কংগ্রেসের সমালোচনা করেছিলেন এবং কেন্দ্রশাসিত অঞ্চলে তাঁর দল ক্ষমতায় আসার পরে জনগণকে জেলার মর্যাদার আশ্বাস দিয়েছিলেন।

কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি প্রাক্তন এসএসপি মোহন লাল ভগতের সাথে ছিলেন, যিনি জম্মুর আখনুর বিধানসভা কেন্দ্র থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ভগত গত মাসে চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নিয়ে বিজেপিতে যোগ দেন।

"বিজেপির পক্ষে শক্তিশালী তরঙ্গ রয়েছে," রেড্ডি বলেছিলেন এবং মোদী সরকারের কল্যাণমূলক প্রকল্প এবং উন্নয়নমূলক কাজগুলি সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য পার্টি কর্মীদের আহ্বান জানিয়েছেন।

বিজেপি সাংসদ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরও এখানে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য আরএস পুরা দক্ষিণ এন এস রায়নার দলীয় প্রার্থীর সাথে ছিলেন।

"এবার বিজেপি J&K-তে নিজেরাই সরকার গঠন করবে, কারণ মোদি সরকার 2019 সালে 370 ধারা বাতিল করে বিচ্ছিন্নতাবাদ এবং সন্ত্রাসবাদের হুমকি স্থায়ীভাবে শেষ করেছে," ঠাকুর বলেছিলেন।

তিনি বলেছিলেন যে জম্মু ও কাশ্মীর ভারতের একটি অবিচ্ছেদ্য অংশ এবং মোদীর বিপ্লবী কাজগুলি প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য পার্টি কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ঠাকুর সবাইকে মনে করিয়ে দিয়েছিলেন যে বিজেপি 370 ধারা বাতিলের প্রতিশ্রুতি দিয়েছিল, যা এটি প্রদান করেছে এবং আশ্বাস দিয়েছে যে এটি ভবিষ্যতের সমস্ত প্রতিশ্রুতিও পূরণ করবে।

উধমপুর পূর্ব থেকে বিজেপি প্রার্থী, আর এস পাঠানিয়া, উধমপুরে 'শক্তি প্রদর্শন' হিসাবে একটি মিছিলের নেতৃত্ব দেওয়ার পরেও তার মনোনয়নপত্র জমা দিয়েছিলেন যেখানে দলটি আগের দিন তার মনোনয়নের বিরুদ্ধে রাজ্যের সহ-সভাপতি পবন খাজুরিয়ার নেতৃত্বে বিদ্রোহ দেখেছিল।

খাজুরিয়া প্রার্থী পরিবর্তনের জন্য দলীয় নেতৃত্বকে দুই দিনের আল্টিমেটাম দিয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি বুধবার তার কর্মীদের সাথে দেখা করার পরে তার ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ করবেন।

রামগড়ের বিজেপি প্রার্থী দেবেন্দর মানিয়াল, সাংসদ জুগল কিশোর শর্মার সাথে, সাম্বা জেলার সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের অফিসে তার কাগজপত্র জমা দিয়েছেন।