লখনউ, বিএসপি সভাপতি মায়াবতী বৃহস্পতিবার রাজ্যের নওয়াদা জেলায় দলিতদের বেশ কয়েকটি বাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনায় বিহার সরকারের কঠোর পদক্ষেপের দাবি জানিয়েছেন।

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দরিদ্র ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য সরকারের পূর্ণ আর্থিক সহায়তারও আহ্বান জানিয়েছেন।

"গুন্ডাদের দ্বারা বিহারের নওয়াদায় দরিদ্র দলিতদের অনেক বাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনা এবং তাদের জীবন ধ্বংস করার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং গুরুতর। সরকারের উচিত দোষীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া এবং ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য সম্পূর্ণ আর্থিক সহায়তা প্রদান করা উচিত। "এক্স-এ হিন্দিতে পোস্ট করেছেন মায়াবতী।

স্থানীয় পুলিশ জানিয়েছে, বুধবার সন্ধ্যায়, বিহারের নওয়াদা জেলার মুফাসিল থানা এলাকার অন্তর্গত মাঞ্জি টোলায় একদল লোক 21টি বাড়িতে আগুন দিয়েছে।

এই পর্বে কোনও ব্যক্তি আহত হয়নি যদিও পুলিশ বলেছে যে প্রাথমিক তদন্তে বলা হয়েছে যে এই ঘটনার পিছনে একটি জমি বিবাদ হতে পারে।

কর্মকর্তারা বলেছেন যে পুলিশ একটি মামলা নথিভুক্ত করেছে এবং এই বিষয়ে একটি তদন্ত শুরু করেছে, বুধবার রাতের মধ্যে 10 জন সন্দেহভাজনকে আটক করেছে, যখন কোনও অগ্নিসংযোগ এড়াতে এলাকায় পুলিশের একটি বিশাল দল মোতায়েন করা হয়েছিল।