নয়াদিল্লি, জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলায় সন্ত্রাসী হামলায় পাঁচ সেনা সদস্যের হত্যার প্রতিশোধ নেওয়া হবে না এবং ভারত এর পিছনে থাকা অশুভ শক্তিকে পরাজিত করবে, মঙ্গলবার প্রতিরক্ষা সচিব গিরিধর আরামনে বলেছেন।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং সৈন্যদের হত্যার জন্য গভীর ক্ষোভ প্রকাশ করেছেন এবং জোর দিয়ে বলেছেন যে সশস্ত্র বাহিনী এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করতে বদ্ধপরিকর।

সোমবার কাঠুয়ার বদনোটা এলাকায় একটি টহল দলে ভারী অস্ত্রধারী সন্ত্রাসীদের একটি দল অতর্কিত হামলা চালালে পাঁচজন সেনা সদস্য নিহত এবং অনেক আহত হয়।

হামলার জন্য দায়ী সন্ত্রাসীদের ধরতে ইতিমধ্যেই ব্যাপক তল্লাশি অভিযান শুরু হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রী X-এ বলেছেন, "কাঠুয়ার বদনোটা (J&K) তে সন্ত্রাসী হামলায় আমাদের পাঁচজন সাহসী ভারতীয় সেনা সৈন্যকে হারিয়ে আমি গভীরভাবে মর্মাহত।"

"শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা, জাতি এই কঠিন সময়ে তাদের সাথে দৃঢ়ভাবে দাঁড়িয়ে আছে। সন্ত্রাসবিরোধী অভিযান চলছে, এবং আমাদের সৈন্যরা এই অঞ্চলে শান্তি ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে বদ্ধপরিকর," বলেছেন তিনি।

"আমি এই জঘন্য সন্ত্রাসী হামলায় যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করছি," সিং যোগ করেছেন।

প্রতিরক্ষা সেক্রেটারি আরামনেও এই হামলায় "পাঁচ জন সাহসী বীরের মৃত্যুতে গভীর শোক" প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

"জাতির প্রতি তাদের নিঃস্বার্থ সেবা সর্বদা স্মরণ করা হবে এবং তাদের আত্মত্যাগের প্রতিশোধ নেওয়া যাবে না এবং ভারত আক্রমণের পিছনে অশুভ শক্তিকে পরাজিত করবে," তিনি বলেছিলেন।

আরমানের মন্তব্য 'এক্স'-এ প্রতিরক্ষা মন্ত্রকের একজন মুখপাত্র শেয়ার করেছেন।