চেন্নাই, Fabless সেমিকন্ডাক্টর স্টার্টআপ iVP সেমিকন্ডাক্টর প্রাইভেট লিমিটেড অভ্যন্তরীণ বাজারে সেমিকন্ডাক্টর চিপ উত্পাদন করার ড্রাইভের অংশ হিসাবে একটি উত্পাদন পরীক্ষা সুবিধা স্থাপন করার পরিকল্পনা করেছে, একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন।

কোম্পানিটি তার সম্প্রসারণ পরিকল্পনার জন্য একটি প্রাক-সিরিজ এ ফান্ডিং-এ USD 5 মিলিয়ন সুরক্ষিত করেছে, সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও রাজা মানিকম বলেছেন।

শিল্পের একজন অভিজ্ঞ, মানিকাম বলেন, তার আকাঙ্ক্ষা ছিল প্রথমে দেশীয় বাজারে ক্লায়েন্টদের সেবা করা এবং পরে কোম্পানিকে একটি 'গ্লোবাল ব্র্যান্ড' হিসেবে বিস্তৃত করা।

"আজ দেশীয় সেমিকন্ডাক্টর শিল্প বেশ কয়েকটি বৈশ্বিক কোম্পানি দ্বারা পরিবেশিত হচ্ছে। আমি একটি ভারতীয় কোম্পানি হিসাবে শিল্পটিকে পরিবেশন করতে চাই। iVP সেমিকন্ডাক্টর একটি ভারতীয় কোম্পানি এবং এটি একটি বিশ্বব্যাপী ব্র্যান্ড হয়ে উঠবে।" সে বলেছিল।

সংস্থাটি নবায়নযোগ্য শক্তি, সৌর শিল্প, বায়ু শক্তি সহ বিদ্যুৎ খাতে ফোকাস করবে।

"আমরা বিদ্যমান খেলোয়াড়দের প্রতিযোগী হতে যাচ্ছি যার বেশিরভাগই বিশ্বব্যাপী কোম্পানি," তিনি বলেছিলেন।

একটি প্রশ্নের উত্তরে, তিনি বলেছিলেন যে কোম্পানিটি চেন্নাইতে একটি উত্পাদন পরীক্ষার সুবিধা এবং দেশের দক্ষিণাঞ্চলে অনুরূপ সুবিধা স্থাপন করবে।

অন্য একটি প্রশ্নের উত্তরে তিনি বলেন, "আমাদের লক্ষ্য আগামী ৩-৪ বছরে ৭০-১০০ মিলিয়ন মার্কিন ডলার আয়ের," তিনি বলেন।

প্রাক-সিরিজ A তহবিলের মাধ্যমে উত্থাপিত USD 5 মিলিয়ন এর উপস্থিতি, স্কেল অপারেশন, পরীক্ষার সুবিধা স্থাপন এবং বিপণনের উদ্দেশ্যে ব্যবহার করা হবে।

আইভিপি সেমিকন্ডাক্টর প্রাইভেট লিমিটেড চেন্নাইতে 20,000 বর্গফুট জমিতে একটি উত্পাদন সুবিধা স্থাপনের জন্য তামিলনাড়ু সরকারের সাথে আলোচনায় নিযুক্ত ছিল। এটি অক্টোবর 2024 এর মধ্যে কার্যকর হবে বলে আশা করা হচ্ছে এবং এটি পরীক্ষা করার জন্য ডিজাইন (চিপস) দিয়ে সজ্জিত হবে, ডেলিভারি সহায়তা সহ উচ্চ মানের পণ্য নিশ্চিত করবে।

"পরীক্ষা কেন্দ্র আমাদের দ্বারা স্থাপন করা হবে এবং আমরা তাইওয়ান থেকে (সেমিকন্ডাক্টর) ওয়েফার কিনব," তিনি বলেছিলেন।

পাওয়ার সেক্টর ছাড়াও, মানিকম বলেছেন যে তার কোম্পানি বৈদ্যুতিক -2-হুইলার, বৈদ্যুতিক গাড়ির চার্জিং সুবিধা, ইন্টারনেট অফ থিংসের মতো অন্যান্য বিভাগেও ফোকাস করবে।