প্রায় দুই মাস আগে মুলশী অঞ্চলে ঘটে যাওয়া ঘটনার ভিডিওগুলি এখন সামনে এসেছে, যেখানে দেখা যাচ্ছে এক ভয়ঙ্কর মনোরমা ডি খেদকর প্রথমে ফ্ল্যাশ করছেন এবং তারপর একটি পিস্তল দেখিয়েছেন এবং জমির ইস্যুতে একজন কৃষকের সাথে উত্তপ্ত তর্ক করছেন৷

পুরুষ বাউন্সার এবং মহিলা নিরাপত্তা কর্মীদের একটি পেশাদার দল সহ, মনোরমা খেদকর কৃষকের সাথে উত্তপ্ত মতবিনিময় করেছিলেন, সব সময় তার দিকে অস্ত্রের ছোঁড়া ছিল।

এলাকার সংক্ষুব্ধ কৃষকরা পরে দাবি করেছে যে তারা এই ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করার চেষ্টা করছে, কিন্তু রাজনৈতিক চাপের কারণে তাদের আপ্যায়ন করা হয়নি। তবে এখন তারা ওই মর্মান্তিক ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছে।

তাদের সম্পদের নথি অনুযায়ী, খেদকার পরিবার পুনেতে 25 একরের বেশি জমির মালিক এবং প্রতিবেশী কৃষকদের তাদের জমি বিক্রি করতে বাধ্য করে সেখানে তাদের দখল বাড়াতে চেয়েছিল, কিন্তু বেশিরভাগই এই প্রচেষ্টাকে প্রতিহত করেছে।

ঘটনাচক্রে, গত কয়েকদিনে ব্যাপক সাংঘর্ষিক হওয়ার পরে, IAS-PO পূজা খেদকরকে পুনে কালেক্টরেট থেকে ওয়াশিম কালেক্টরেট থেকে সহকারী কালেক্টর হিসাবে সরিয়ে দেওয়া হয়েছিল যেখানে তিনি 11 জুলাই দায়িত্ব গ্রহণ করেছিলেন।

আরটিআই কর্মী বিজয় কুম্ভরের একটি প্রচারণার পর, দিলীপ কে খেদকর, মনোরমা ডি খেদকর এবং তাদের মেয়ে পূজা ডি খেদকরকে নিয়ে গঠিত 'অভিজাত পরিবার'-এর সমৃদ্ধির চক্ষু চড়কগাছ বিশদ বিবরণ বেরিয়ে এসেছে। কেন্দ্র এবং রাজ্য ইতিমধ্যেই পূজা ডি খেদকারের বিরুদ্ধে আইএএস-পিও, তার ওবিসি নন-ক্রিমি লেয়ার শংসাপত্র, মেডিকেল রেকর্ড, ট্র্যাফিক পুলিশ ডেটা ইত্যাদি সম্পর্কিত নথিগুলির জন্য তার বিভিন্ন অভিযোগের জন্য স্বাধীন তদন্ত শুরু করেছে।

সরকারের পাশাপাশি, পুনে চতুরশ্রী ট্র্যাফিক পুলিশ বিভাগও তাকে তার ব্যক্তিগত অডি A4 গাড়ির তদন্ত করার জন্য একটি নোটিশ পাঠিয়েছে যেখানে তিনি বেআইনিভাবে 'মহারাষ্ট্র সরকারের' স্টিকার লাগিয়েছিলেন এবং একটি বীকন লাইটও দিয়েছিলেন, এছাড়াও অন্যান্য সুযোগ-সুবিধা দাবি করেছেন IAS- তাদের নাম গেজেটে প্রকাশিত না হওয়া পর্যন্ত PO এর অধিকারী।

আরেকটি উন্নয়নে, পুনে মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের (পিএমসি) একটি দল দুটি ভ্যান এবং একটি বুলডোজার নিয়ে পূজা খেদকারের বাড়ির বাইরে অবস্থান করেছিল, যদিও সঠিক কারণগুলি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।