'2024 বুসান ইন্টারন্যাশনাল মোটর শো'-তে উন্মোচিত, ক্যাসপার ইলেকট্রিক হল ক্যাসপারের বৈদ্যুতিক সংস্করণ যা 2021 সালে প্রথম চালু হয়েছিল, কিন্তু ওভারহল করা উন্নতির স্যুট সহ।

বিদ্যমান ক্যাসপারের তুলনায়, ইভিতে রয়েছে একটি বডি 230 মিলিমিটার লম্বা এবং প্রস্থ 15 মিলিমিটার, যা উন্নত স্থানের ব্যবহার এবং ড্রাইভিং স্থিতিশীলতার অনুমতি দেয়।

এর সামনের এবং পিছনের টার্ন সিগন্যাল ল্যাম্প ডিজাইনে একটি পিক্সেল গ্রাফিক থিম অন্তর্ভুক্ত করা হয়েছে হুন্ডাই এর Ioniq মডেলের অনুরূপ, একটি আকর্ষণীয় ইভি ডিজাইন উপস্থাপন করে, ইয়োনহাপ সংবাদ সংস্থার রিপোর্ট।

ক্যাসপার ইলেকট্রিক একটি 49kWh নিকেল-কোবাল্ট-ম্যাঙ্গানিজ (NCM) ব্যাটারি দিয়ে সজ্জিত, যা একবার চার্জে 315 কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ অফার করে৷ উপরন্তু, এটি মাত্র 30 মিনিটে 10 শতাংশ থেকে 80 শতাংশ পর্যন্ত চার্জ করা যেতে পারে।

অধিকন্তু, এটিতে একটি V2L (যান-টু-লোড) ফাংশন রয়েছে, যা গাড়িটিকে বাহ্যিক ডিভাইসগুলিতে 220 ভোল্টেজ পাওয়ার সরবরাহ করতে দেয়।

ট্রাঙ্কের দৈর্ঘ্যও 100 মিমি বৃদ্ধি করা হয়েছে, যা মূল ক্যাসপার থেকে 47 লিটার দ্বারা কার্গো স্থান প্রসারিত করেছে।

অভ্যন্তরটিতে একটি 10.25-ইঞ্চি এলসিডি ক্লাস্টার, নেভিগেশন সিস্টেম এবং একটি ইলেকট্রনিক গিয়ার শিফট কলাম রয়েছে। উপরন্তু, স্টিয়ারিং হুইলের কেন্দ্রে চারটি পিক্সেল লাইট রয়েছে যা চার্জিং স্ট্যাটাস, ভয়েস রিকগনিশন এবং অন্যান্য ফাংশন দেখায়।

Hyundai Motor পরের মাসে লং-রেঞ্জ মডেলের জন্য প্রি-অর্ডার পাবে এবং পরবর্তীতে ক্রমানুসারে অন্যান্য ট্রিম মডেল চালু করার পরিকল্পনা করছে।

Hyundai অন্যান্য প্রধান বৈদ্যুতিক মডেলগুলিও প্রদর্শন করেছে, যার মধ্যে রয়েছে Ioniq 5 এবং 6, Kona Electric, ST1 বাণিজ্যিক ডেলিভারি মডেল এবং হাইড্রোজেন চালিত Xcient ফুয়েল সেল ট্রাক৷