আহমেদাবাদ, গুজরাট ইন্টারন্যাশনাল ফিনান্স টেক-সিটি (GIFT সিটি) গান্ধীনগরে TiE, Inc. (আগে দ্য ইন্ডাস এন্টারপ্রেনার নামে পরিচিত) এর সাথে সহযোগিতা করেছে অর্থনৈতিক প্রবৃদ্ধি চালাতে, উদ্যোক্তার মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে এবং দেশে একটি শক্তিশালী ব্যবসায়িক ইকোসিস্টেমকে সহজতর করতে, একটি অফিসিয়াল রিলিজ বলেন.

মঙ্গলবার গুজরাট ইন্টারন্যাশনাল ফাইন্যান্স টেক-সিটি কোম্পানি লিমিটেড (জিআইএফটিসিএল) এবং টিইই - একটি বিশ্বব্যাপী অলাভজনক সংস্থা এবং উদ্যোক্তাকে উত্সাহিত করার জন্য নিবেদিত নেটওয়ার্কের মধ্যে এই বিষয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে৷

এমওইউ-এর অধীনে, রিলিজ অনুসারে, উদ্ভাবনকে উন্নীত করতে, বিনিয়োগ আকর্ষণ করতে এবং GIFT সিটির মাধ্যমে ভারতে ব্যবসার জন্য একটি সক্ষম পরিবেশ তৈরি করতে GIFTCL এবং TiE-এর মধ্যে একটি সহযোগিতামূলক কাঠামো প্রতিষ্ঠিত হবে।

অংশীদারিত্ব অর্থনৈতিক প্রবৃদ্ধি চালাতে এবং উল্লেখযোগ্য কর্মসংস্থানের সুযোগ প্রদানের চেষ্টা করে, GIFT City, ভারতের একমাত্র আন্তর্জাতিক আর্থিক পরিষেবা কেন্দ্র (IFSC) দ্বারা একটি রিলিজ বলেছে৷

সমঝোতা স্মারকের অধীনে সহযোগিতার ক্ষেত্রগুলির মধ্যে রয়েছে GIFT সিটিকে TiE সদস্য এবং পোর্টফোলিও কোম্পানিগুলির পছন্দের গন্তব্য হিসাবে সুবিধা প্রদান, নিয়ন্ত্রক নির্দেশিকা এবং উপদেষ্টা সহায়তা প্রদান, প্রয়োজনীয় অনুমোদন, লাইসেন্স এবং স্থান বরাদ্দ পেতে সহায়তা করা এবং GIFT সিটির বিশ্বমানের অবকাঠামোতে অ্যাক্সেসের প্রস্তাব দেওয়া। সুবিধা, এটা বলেন.

উভয় পক্ষই যৌথ প্রচার এবং ব্র্যান্ডিং কার্যক্রমে জড়িত থাকবে, অধ্যয়ন এবং গবেষণা প্রকাশনাগুলিতে সহযোগিতা করবে এবং ভারতীয় বাজারে আগ্রহী উদ্যোক্তা এবং বিনিয়োগকারীদের লক্ষ্য করে আউটরিচ প্রোগ্রাম পরিচালনা করবে।

এই কমিটি পর্যায়ক্রমে অগ্রগতি নিয়ে আলোচনা করবে, চ্যালেঞ্জ মোকাবেলা করবে এবং নতুন সুযোগ অন্বেষণ করবে। বৃহত্তর TiE নেটওয়ার্কের সাথে জড়িত GIFT সিটিতে একটি বার্ষিক উদ্যোক্তা শীর্ষ সম্মেলনও অনুষ্ঠিত হবে।

GIFT City MD এবং Group CEO তপন রায় বলেন, "আমরা TiE-এর সাথে অংশীদারিত্ব করতে পেরে আনন্দিত, উদ্যোক্তার ক্ষেত্রে একটি বিশ্বনেতা৷ এই সহযোগিতা আমাদের শীর্ষ-স্তরের উদ্যোক্তাদের এবং ব্যবসাগুলিকে GIFT সিটিতে আকৃষ্ট করতে সক্ষম করবে, যা একটি অগ্রণী আর্থিক হিসাবে আমাদের অবস্থানকে আরও দৃঢ় করবে৷ এবং প্রযুক্তি পরিষেবা হাব।"