নয়াদিল্লি, স্বয়ংচালিত বিক্রেতা সংস্থা FADA শুক্রবার পৃথক করদাতাদের জন্য গাড়ির অবচয় সুবিধা চালু করার জন্য সরকারকে অনুরোধ করে বলেছে যে এটি কেবল করদাতার ভিত্তিকে প্রসারিত করবে না বরং অটোমোবাইলের চাহিদাকে প্রজ্বলিত করবে।

তার প্রাক-বাজেট উইশলিস্টে, ফেডারেশন অফ অটোমোবাইল ডিলার অ্যাসোসিয়েশন (FADA) অর্থ মন্ত্রককে এলএলপি, মালিকানাধীন এবং অংশীদারি সংস্থাগুলির জন্য কর্পোরেট কর কমাতে বলেছে।

FADA সভাপতি মনীশ রাজ সিংহানিয়া একটি বিবৃতিতে বলেছেন, "আমাদের আয়কর প্রদানকারী ব্যক্তিদের জন্য যানবাহনের অবচয় দাবি করার সুবিধা চালু করার জন্য আমরা অর্থ মন্ত্রককে অনুরোধ করছি।"

ব্যক্তিদের অবমূল্যায়নের জন্য অ্যাকাউন্ট করার অনুমতি দেওয়া শুধুমাত্র আয়কর দাখিলের সংখ্যা বাড়াবে না বরং অটোমোবাইলের চাহিদাকেও প্রজ্বলিত করবে, তিনি যুক্তি দিয়েছিলেন।

সিঙ্গানিয়া এলএলপি, মালিকানা এবং অংশীদারি সংস্থাগুলির জন্য কর্পোরেট ট্যাক্স হ্রাস করারও সুপারিশ করেছে।

"যদিও সরকার ইতিমধ্যেই 400 কোটি টাকা পর্যন্ত টার্নওভার সহ প্রাইভেট লিমিটেড কোম্পানিগুলির জন্য কর্পোরেট ট্যাক্স 25 শতাংশে কমিয়েছে, সমস্ত এলএলপি, মালিকানাধীন এবং অংশীদারি সংস্থাগুলিতে এই সুবিধা প্রসারিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ অটো ডিলারশিপ সম্প্রদায়ের মধ্যে বেশিরভাগ ব্যবসায়ীরা পড়ে এই বিভাগগুলিতে," তিনি উল্লেখ করেছেন।

এফএডিএ স্বয়ংচালিত শিল্প এবং বৃহত্তর অর্থনীতিকে উদ্দীপিত করার জন্য আসন্ন বাজেটে এই দুটি মূল পদক্ষেপ বিবেচনা করার জন্য সরকারকে দৃঢ়ভাবে আবেদন করে, সিঙ্গানিয়া বলেছেন।

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন 23 জুলাই 2024-25-এর জন্য কেন্দ্রীয় বাজেট পেশ করতে চলেছেন।