বিনিয়োগটি বিশ্বব্যাপী সর্বনিম্ন কার্বন প্রক্রিয়া শোধনাগার হওয়ার জন্য EET ফুয়েলসের উচ্চাকাঙ্ক্ষা এবং যুক্তরাজ্যে শীর্ষস্থানীয় স্বল্প-কার্বন হাইড্রোজেন উৎপাদনকারী হওয়ার জন্য EET হাইড্রোজেনের উচ্চাকাঙ্ক্ষাকে সমর্থন করবে। এটি অঞ্চলের অন্যান্য শিল্প ব্যবহারকারীদের তাদের ডিকার্বনাইজেশন লক্ষ্যগুলিকে সমর্থন করার জন্য কম-কার্বন শক্তি সরবরাহ করবে। EET হাইড্রোজেন পাওয়ার EET এর অধীনে একটি স্বাধীন উল্লম্ব হয়ে যাবে।

EET হাইড্রোজেন পাওয়ার দুই ধাপে বিকশিত হবে 125 মেগাওয়াট ক্ষমতায় পৌঁছানোর জন্য 6,000 টন প্রতি দিন বাষ্পের সাথে, হাইড্রোজেন প্রতিস্থাপনকারী হাইড্রোকার্বন প্রতি বছর 740,000 টন কার্বন ডাই অক্সাইড হ্রাস করবে। নতুন প্ল্যান্টটি স্ট্যানলোর বিদ্যমান বয়লার ইউনিটগুলিকে প্রতিস্থাপন করবে, যা বর্তমানে শোধনাগার পরিচালনার জন্য আনুমানিক 50MW শক্তি উৎপন্ন করে। প্ল্যান্টটি EET ফুয়েলসের স্ট্যানলো শোধনাগারে অপারেশনের ডিকার্বনিজেশনের অবিচ্ছেদ্য অংশ, যা 2030 সালের মধ্যে মোট নির্গমন 95 শতাংশ কমিয়ে বিশ্বের সর্বনিম্ন কার্বন শোধনাগারে পরিণত করার পরিকল্পনা করেছে।

EET হাইড্রোজেন পাওয়ার হল একটি মূল অবকাঠামো প্রকল্প, যা বিস্তৃত HyNet শিল্প ক্লাস্টারের ডিকার্বনাইজেশন পরিকল্পনাকে সমর্থন করে এবং সেইসাথে ভবিষ্যতের শিল্প এবং পাওয়ার ডিকার্বনাইজেশনের জন্য একটি ব্লুপ্রিন্ট তৈরি করে। বিনিয়োগটি উত্তর পশ্চিমে উচ্চ-দক্ষ কর্মসংস্থানকে সমর্থন ও ক্রমবর্ধমান করতে EET-এর অবদানকেও প্রদান করে।

ইউরোপের প্রথম হাইড্রোজেন-প্রস্তুত বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে বিনিয়োগ হল ইংল্যান্ডের উত্তর-পশ্চিমে EET-এর সামগ্রিক $3.0 বিলিয়ন শক্তি পরিবর্তন উদ্যোগের একটি মূল অংশ।

EET এর মধ্যে EET হাইড্রোজেন পাওয়ার রয়েছে; EET ফুয়েলস (যা স্ট্যানলো রিফাইনারির মালিক); EET হাইড্রোজেন (যা ইউকে বাজারের জন্য 1.35+ গিগাওয়াট (GW) নীল এবং সবুজ হাইড্রোজেন ক্ষমতার বিকাশ করছে, 4GW এর ফলো-অন ক্ষমতা উচ্চাকাঙ্ক্ষা সহ); এবং স্ট্যানলো টার্মিনালস লিমিটেড, যুক্তরাজ্যের সর্ববৃহৎ স্বাধীন বাল্ক লিকুইড স্টোরেজ টার্মিনাল (যা জৈব জ্বালানি এবং নতুন শক্তির জন্য পরিবহন এবং স্টোরেজ অবকাঠামো সক্ষম করে গড়ে তুলছে)।

এসার এনার্জি ট্রানজিশনের ম্যানেজিং পার্টনার টনি ফাউন্টেন মন্তব্য করেছেন: “ইইটি হাইড্রোজেন পাওয়ার চালু করা দেখায় যে এসার এনার্জি ট্রানজিশন কম কার্বন শক্তিতে যুক্তরাজ্যকে এগিয়ে রাখার প্রতিশ্রুতির বিপরীতে অগ্রগতি করছে। EET হাইড্রোজেন পাওয়ার এই প্রতিশ্রুতিকে প্রাণবন্ত করতে সাহায্য করে এবং বিশ্বব্যাপী অত্যাবশ্যক উচ্চ নির্গমনকারী শিল্পগুলিকে ডিকার্বনাইজ করার পথ প্রদর্শনের আমাদের অভিপ্রায় প্রদর্শন করে।"

EET হাইড্রোজেন পাওয়ারের চিফ এক্সিকিউটিভ অফিসার রব ওয়ালেস মন্তব্য করেছেন: “হাইনেট ইন্ডাস্ট্রিয়াল ক্লাস্টারের কেন্দ্রে স্ট্যানলোকে কম কার্বন ট্রানজিশন হাব হওয়ার জন্য আমাদের সাহসী উচ্চাকাঙ্ক্ষা রয়েছে। EET হাইড্রোজেন পাওয়ার হবে ইউরোপের প্রথম 100 শতাংশ হাইড্রোজেন-প্রস্তুত গ্যাস-টারবাইন প্ল্যান্ট যা EET হাইড্রোজেনের কম-কার্বন হাইড্রোজেন দিয়ে সরবরাহ করা হবে। এই প্রকল্পটি আঞ্চলিক নির্গমন হ্রাস লক্ষ্যে অবদান রেখে উল্লেখযোগ্য সুবিধা তৈরি করবে।"