নয়াদিল্লি, EaseMyTrip সিইও নিশান্ত পিট্টি প্ল্যাটফর্মের মাধ্যমে মালদ্বীপে ফ্লাইট বুকিং পুনঃসূচনা সংক্রান্ত সাম্প্রতিক বিতর্কের প্রতিক্রিয়া জানিয়েছেন, স্বীকার করেছেন যে 16-26 মে এর মধ্যে "কিছু বুকিং হয়েছে" কিন্তু কোম্পানি দ্রুত কাজ করেছে এবং সেগুলি সরিয়ে দিয়েছে৷

কেরালা কংগ্রেস সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ EaseMyTrip কে প্রশ্ন করার পরে এই প্রতিক্রিয়া এসেছিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি সমর্থন প্রদর্শন হিসাবে মালদ্বীপকে তার প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেওয়ার কোম্পানির আগের সিদ্ধান্তকে তুলে ধরে।

তিনি জোর দিয়েছিলেন যে EaseMyTrip-এর "জাতীয়তাবাদী দৃষ্টিভঙ্গি কখনই পরিবর্তিত হবে না", X-তে কেরালা কংগ্রেসের একটি পোস্টের প্রতিক্রিয়া জানিয়ে, প্রধানমন্ত্রী মোদীর প্রতি সমর্থন প্রদর্শন হিসাবে মালদ্বীপকে তার প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেওয়ার কোম্পানির পূর্বের সিদ্ধান্তের বিষয়ে।

সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় প্রচারিত স্ক্রিনশটগুলি EaseMyTrip-এ মালদ্বীপের বুকিং উপলব্ধ দেখায়, কোম্পানিটি তার বয়কট ফিরিয়ে দিয়েছে কিনা সে সম্পর্কে প্রশ্ন তুলেছে।

পিট্টি দাবি করেছেন যে অন্যান্য "চীনা মালিকানাধীন ভ্রমণ পোর্টাল" মালদ্বীপের প্রচার অব্যাহত রেখেছে।

"কেন শুধুমাত্র আমাদের উপর ফোকাস? আপনি কি অন্যান্য চীনা মালিকানাধীন ভ্রমণ পোর্টাল সম্পর্কে সচেতন নন যেগুলি প্রথম স্থানে মালদ্বীপের প্রচার বন্ধ করেনি? আমরা বিগত 16 বছর ধরে কোনো বিদেশী বিনিয়োগ ছাড়াই সেবা করছি। হ্যাঁ, আপনি ঠিক বলেছেন, কিছুই চিরস্থায়ী নয় -- কিন্তু আমাদের জাতীয়তাবাদী দৃষ্টিভঙ্গি কখনই পরিবর্তন হবে না, আমরা এখানে দীর্ঘ পথ পাড়ি দিয়েছি, আশা করি আপনি বুঝতে পারবেন।"

মালদ্বীপের তিনজন মন্ত্রী লাক্ষাদ্বীপ সফরের পরে প্রধানমন্ত্রী মোদী সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার পরে প্রাথমিকভাবে জানুয়ারিতে মালদ্বীপে বুকিং বন্ধ করে দিয়েছিল EaseMyTrip।

কংগ্রেস পার্টি বুকিং পুনরুদ্ধার নিয়ে প্রশ্ন তুলেছে, "কয়েক মাস আগে, অনলাইন ট্রাভেল অ্যাগ্রিগেটর @EaseMyTrip প্রধানমন্ত্রী মোদিকে সমর্থন করার জন্য তাদের ফ্লাইট এবং হোটেল বুকিং প্ল্যাটফর্ম থেকে মালদ্বীপকে একটি গন্তব্য হিসাবে সরিয়ে দিয়ে একটি জাতীয়তাবাদী পদক্ষেপ নিয়েছিল৷ এখন তারা নীরবে। মালদ্বীপে বুকিং শুরু হয়েছে, এটা কি প্রধানমন্ত্রী মোদীর চেয়েও বেশি গুরুত্বপূর্ণ!

কংগ্রেসের পোস্টের প্রতিক্রিয়া জানিয়ে, পিট্টি X-তে লিখেছেন: "প্রিয় @INCIndia, আপনার উদ্বেগের জন্য আপনাকে ধন্যবাদ। @EaseMyTrip 8ই জানুয়ারী থেকে আজ পর্যন্ত মালদ্বীপের বুকিং বন্ধ রেখেছে। কিছু বুকিং 16-26-এর মধ্যে হয়েছিল, কিন্তু আমরা তাত্ক্ষণিক ব্যবস্থা নিয়েছি এবং তাদের সরিয়ে দেওয়া হয়েছে।"