"আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে অ্যালেক্স এবং মার্টিনিয়াস আমাদের ড্রাইভ ডেভেলপমেন্ট প্রোগ্রামে যোগদান করেছেন," স্টেফানি কার্লিন, ডিরেক্টর অফ এফ 1 বিজনেস অপারেশনস, যিনি প্রোগ্রামটি পরিচালনা করেন, একটি বিবৃতিতে বলেছেন৷ "তারা উভয়ই মোটরস্পোর্টের মধ্যে একটি প্রতিশ্রুতিশীল তরুণ প্রতিভাকে উত্তেজিত করে, এই মরসুমের FIA ফর্মুলা 3 চ্যাম্পিয়নশিপ সহ তাদের নিজ নিজ জুনিয়র বিভাগে ট্র্যাকে প্রমাণিত রেকর্ড সহ।

"সমস্ত দল অ্যালেক্স এবং মার্টিনিয়াসকে ম্যাকলারেন পরিবারে স্বাগত জানানোর জন্য উন্মুখ এবং আমরা আমাদের প্রতিভা পাইপলাইনের সাথে তাদের বিকাশে সহায়তা করার জন্য ঘনিষ্ঠভাবে কাজ করব।"

2022 সালে প্রতিষ্ঠিত, ম্যাকলারেনের ড্রাইভার ডেভেলপমেন্ট প্রোগ্রাম তরুণ প্রতিভাকে ফর্মুলা ই, ইন্ডিকার, এবং ফর্মুলা ওয়ান রেসিং সিরিজে পরিচালনা করে।

2022 সালে হাইটেক গ্র্যান্ড প্রিক্সের সাথে ব্রিটিশ F4 চ্যাম্পিয়নশিপ জেতার পর, ডান ম্যাকলারেনের উপর একটি ছাপ ফেলে। বছরের শুরুতে, 18 বছর বয়সী আইরিশমা বাহরাইনে একটি চিত্তাকর্ষক প্রচেষ্টার মাধ্যমে তার প্রথম F3 পয়েন্ট অর্জন করেছিলেন।

"ম্যাকলারেন ড্রাইভার ডেভেলপমেন্ট প্রোগ্রামে যোগদান করা একটি সম্মানের বিষয়," ডুন বলেছেন "আমি দলের সাথে শুরু করার জন্য উন্মুখ। ম্যাকলারেন আমার দক্ষতা বিকাশের জন্য উপযুক্ত পরিবেশ প্রদান করে কারণ আমি মোটরস্পোর্টে আমার যাত্রা চালিয়ে যাচ্ছি। জ্যাক [ব্রাউন] এবং স্টেফানির সমর্থনের জন্য কৃতজ্ঞ এবং আমি এমটিসি-তে বাকি দলের সাথে দেখা করার জন্য উত্তেজিত।"

অতীতে সমাবেশে প্রতিদ্বন্দ্বিতা করার পরে, নরওয়েজিয়ান স্টেনশর্ন একজন নিয়মিত জুনিয়র ড্রাইভার ছিলেন এবং ইতিমধ্যেই অস্ট্রেলিয়ান স্প্রিন রেস জয়ের সাথে F3 সাফল্যের অভিজ্ঞতা অর্জন করেছেন।

"আমি ম্যাকলারেন ড্রাইভার ডেভেলপমেন্ট প্রোগ্রামে যোগদানের জন্য অবিশ্বাস্যভাবে উত্তেজিত, এখন ম্যাকলারেন পরিবারের অংশ হওয়া একটি সম্মানের বিষয়," স্টেনশর্ন বলেছেন। "টিমটির প্রতিভা বিকাশের একটি দুর্দান্ত ইতিহাস রয়েছে, তাই আমি মোটরস্পোর্টের শীর্ষের দিকে আমার যাত্রা চালিয়ে যাওয়ার সাথে সাথে তম দলের সাথে বেড়ে ওঠা এবং তাদের দক্ষতা থেকে শেখার অপেক্ষায় রয়েছি৷ জ্যাক, স্টেফানি এবং পুরো দলকে ধন্যবাদ তারা আমাকে বিশ্বাস করে, আমি শুরু করার জন্য অপেক্ষা করতে পারি না।"