"পিঙ্ক" ইনকিউবেটর বিশ্বব্যাপী 500 মিলিয়নেরও বেশি LGBTQIA+ পরিবেশন করার জন্য DE&I-কেন্দ্রিক প্রযুক্তি এবং AI বিকাশ করতে ভারতীয় স্টার্টআপ এবং সংস্থাগুলির সাথে সহযোগিতা করবে

নয়াদিল্লি (ভারত), জুন 17: সীমান্ত জুড়ে বৈচিত্র্য, ইক্যুইটি এবং অন্তর্ভুক্তি (DE&I) উন্নত করার প্রচেষ্টার সাথে Borderless.lgbt একটি অনন্য DE&I-কেন্দ্রিক "পিঙ্ক প্লাস" অর্থনীতি চালু করেছে৷ এই ঘোষণাটি গর্ব মাসের সময় আসে, একটি সময় বিশ্বব্যাপী LGBTQIA+ সম্প্রদায়গুলি উদযাপন করার জন্য নিবেদিত৷ Borderless.lgbt বিশ্বব্যাপী লক্ষ লক্ষ LGBTQIA+ সম্প্রদায়কে পরিষেবা দেওয়ার জন্য DE&I-কেন্দ্রিক "পিঙ্ক" প্রযুক্তি এবং AI বিকাশের জন্য ভারতীয় স্টার্টআপ এবং প্রযুক্তি সংস্থাগুলির সাথে কাজ করার জন্য ব্যাংককের কেন্দ্রস্থলে একটি অন্তর্ভুক্তিমূলক "পিঙ্ক" ইনকিউবেটর এবং অ্যাক্সিলারেটর প্রতিষ্ঠা করেছে৷ এই ইনকিউবেটরের লক্ষ্য হল প্রযুক্তি, স্বাস্থ্য ও সুস্থতা, পর্যটন এবং আতিথেয়তা, ফিল্ম এবং আরও অনেক কিছুর ক্ষেত্রে যুগান্তকারী অগ্রগতি, বিশেষভাবে এলজিবিটিকিউআইএ+ ব্যক্তিদের প্রয়োজন অনুসারে তৈরি করা।

এই উদ্যোগটি Borderless.lgbt-এর সাথে সহযোগিতা করার জন্য ভারতে DE&I-কেন্দ্রিক সংস্থা এবং উদ্যোগগুলির জন্য অভূতপূর্ব সুযোগ খুলে দেয়। ভারতে 100 মিলিয়নেরও বেশি LGBTQIA+ ব্যক্তি এবং 9 মিলিয়নেরও বেশি থাইল্যান্ডের বাড়ি, এই অংশীদারিত্বের লক্ষ্য বিশ্বব্যাপী 500 মিলিয়নেরও বেশি LGBTQIA+ লোককে সমর্থন করার জন্য সংস্থানগুলিকে একত্রিত করা। পিঙ্ক প্লাস ইকোনমি উদ্যোগটি থাইল্যান্ড প্রিভিলেজ দ্বারা সমর্থিত, একটি রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি যা কিংডমে প্রবাসীদের জন্য দীর্ঘস্থায়ী ভিসা প্রদানের জন্য নিবেদিত। থাইল্যান্ড, তার কৌশলগত LGBTQIA+ অবসরের স্বর্গ পজিশনিং সহ, ভারত এবং থাইল্যান্ডের মধ্যে বিকশিত সমস্ত DE&I-কেন্দ্রিক পণ্য এবং পরিষেবাগুলির জন্য সম্ভাব্য একটি পাইলট কেন্দ্র হয়ে উঠতে পারে।

ডাঃ ওয়েন হো, এইডস প্রকল্প লস এঞ্জেলেস এবং Borderless.lgbt-এর ক্লিনিকাল লিড এবং প্রতিষ্ঠাতা স্টেকহোল্ডার-এর একজন এইচআইভি এবং এলজিবিটি মেডিসিন বিশেষজ্ঞ, বলেছেন, “প্রথম ধরনের চিকিৎসা জ্ঞান ড্রাইভ করার ক্ষেত্রে আমি মূল্য যোগ করার জন্য অপেক্ষা করতে পারি না। এবং টেলিমেডিসিন পরিষেবা সরবরাহের গণতন্ত্রীকরণ প্রচেষ্টা ভারত থেকে প্রযুক্তির দক্ষতা এবং থাইল্যান্ডের অন্তর্ভুক্ত সংস্কৃতির সাথে কাজ করে। বিশ্বজুড়ে LGBTQIA+ স্টার্টআপগুলি শীঘ্রই এশিয়ার 200 মিলিয়নেরও বেশি LGBTQIA+s জনসংখ্যাকে ট্যাপ করতে পারে।”

এই উদ্যোগগুলি ছাড়াও, Borderless.lgbt, 2022 সালের ডিসেম্বর থেকে, প্রযুক্তি-সক্ষম LGBTQIA+ ক্লিনিক-অফ-দ্য-ভবিষ্যতের একটি নতুন অর্ডার স্থানীয়করণের লক্ষ্যে ভারতের স্থানীয় ডাক্তারদের সাথে ইন্টারঅপারেশন করার জন্য বিশ্বব্যাপী LGBTQIA+ স্বাস্থ্য ও সুস্থতা বিশেষজ্ঞদের প্রস্তুত করছে। এবং বাড়ির স্বাস্থ্য পরিষেবা।

ডাঃ ওয়েন হো বিশ্বব্যাপী এলজিবিটি ওষুধের শিক্ষা ও উন্নয়নে আগ্রহী ভারতের ডাক্তারদের জন্য জ্ঞান সহায়তা প্রদান করেন এবং Borderless.lgbt এর মাধ্যমে পরিবার পরিকল্পনা পরামর্শ পরিষেবা বিকাশের জন্য মেলবোর্নের একজন আইভিএফ ডাক্তার অনুশীলনকারী ডাঃ কেনেথ লিওং সহ অন্যান্য চিকিৎসা বিশেষজ্ঞদের সাথে কাজ করবেন। থাইল্যান্ডে আসন্ন LGBTQIA+ পরিবার পরিকল্পনা নীতির প্রস্তুতির জন্য ক্লাউড প্ল্যাটফর্ম। সমকামী বিবাহ ইতিমধ্যে সংসদের নিম্নকক্ষ দ্বারা পাস হয়েছে এবং আগামী কয়েক সপ্তাহের মধ্যে আনুষ্ঠানিক বৈধতা প্রত্যাশিত।

Borderless.lgbt

Borderless.lgbt হল একটি ডেডিকেটেড DE&I (বৈচিত্র্য, ইক্যুইটি এবং ইনক্লুসিভিটি) প্ল্যাটফর্ম যা সারা বিশ্বের LGBTQIA সম্প্রদায়ের জন্য স্বাস্থ্য ও সুস্থতা, জীবনধারা, আতিথেয়তা, অবসর জীবনযাপন, পর্যটন, উদ্ভাবন এবং মিডিয়া স্পেস সম্পর্কে জ্ঞান, বিষয়বস্তু, পরিষেবা এবং পণ্য সরবরাহ করার জন্য ফোকাস করে। একটি নতুন "পিঙ্ক প্লাস" অর্থনীতির সূত্রপাত।

এছাড়াও, Borderless.lgbt বিশ্বের LGBTQIA সম্প্রদায়ের কাছে চিকিৎসা জ্ঞানকে গণতান্ত্রিক করার জন্য বিখ্যাত ডাক্তারদের সাথে অংশীদারিত্বে একটি মালিকানাধীন LGBTQIA স্বাস্থ্য ও সুস্থতার জ্ঞান শেয়ারিং ক্লাউড দ্বারা সমর্থিত। আরও তথ্যের জন্য, www.borderless.lgbt দেখুন।

গোলাপী ইনকিউবেটর সম্পর্কে আরও তথ্যের জন্য, www.borderless.lgbt/pinkideas/ দেখুন।

.