মুম্বাই, বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (বিএমসি) মঙ্গলবার স্কুল ও কলেজের কাছে তামাকজাত দ্রব্য বিক্রিকারী বিক্রেতাদের বিরুদ্ধে একটি ক্র্যাকডাউন শুরু করেছে এবং 93.5 কিলোগ্রাম এই ধরনের আইটেম জব্দ করেছে।

একটি বিবৃতিতে, নাগরিক সংস্থাটি বলেছে যে এফ (উত্তর) ওয়ার্ড অফিসের দল অভিযান পরিচালনা করে এবং চারটি স্থাপনা বন্ধ করে দেয় - একটি তামাকের দোকান এবং তিনটি অস্থায়ী হকিং স্টল।

কোকা নগরের এমএইচএডিএ কলোনি, প্রিয়দর্শনী স্কুল, এস কে রয়েল স্কুল, শিবাজি নগরের সাধনা স্কুল, মাটুঙ্গার রুইয়া কলেজ এবং পোদার কলেজ, বীরমাতা জিজাবাই টেকনোলজিক্যাল ইনস্টিটিউট (ভিজেটিআই) সহ বিভিন্ন স্থানে অভিযান চালানোর জন্য ওয়ার্ড অফিস দুটি দল গঠন করেছে। বাগান ও মহেশ্বরী উদ্যানে বলা হয়েছে।

বিএমসি সিগারেট, বিড়ি, গুটখা এবং অন্যান্য তামাকযুক্ত পদার্থ সহ 93.5 কেজি তামাকজাত দ্রব্য জব্দ করেছে, বিবৃতিতে বলা হয়েছে।

তামাক নিয়ন্ত্রণ আইন, 2003-এর ধারা 4 স্কুল, কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে তামাকজাত দ্রব্যের বিক্রি বা দখলকে নিষিদ্ধ করে এবং এই অভিযানটি স্কুল ও কলেজ প্রাঙ্গণকে তামাকমুক্ত করার জন্য BMC-এর চলমান প্রচেষ্টার অংশ, এটা যোগ করা হয়েছে.