নয়াদিল্লি, ভিসা পরিষেবা প্রদানকারী বিএলএস ইন্টারন্যাশনাল সার্ভিসেস মঙ্গলবার iData Danışmanlık Ve Hizmet Dış Ticaret Anonim Şirketi এবং এর সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থাগুলির (iDATA) প্রায় 720 কোটি টাকার 100 শতাংশ অংশীদারিত্বের অধিগ্রহণ সম্পূর্ণ করার ঘোষণা দিয়েছে৷

BLS ইন্টারন্যাশনাল FZE এবং BLS ইন্টারন্যাশনাল হোল্ডিং Anonim Şirketi এর মাধ্যমে অধিগ্রহণ করা হয়েছিল। BLS ইন্টারন্যাশনাল FZE হল BLS-এর সম্পূর্ণ মালিকানাধীন সাবসিডিয়ারি যেখানে BLS ইন্টারন্যাশনাল হোল্ডিং Anonim Şirketi হল BLS ইন্টারন্যাশনাল FZE-এর সম্পূর্ণ মালিকানাধীন সহযোগী সংস্থা।

বিএলএস একটি বিবৃতি অনুসারে, অভ্যন্তরীণ আয় এবং ঋণের মাধ্যমে অর্থায়ন করা প্রায় 720 কোটি টাকার সামগ্রিক বিবেচনার জন্য iDATA-তে 100 শতাংশ শেয়ার অধিগ্রহণ সম্পন্ন করেছে।

iDATA এর নিরীক্ষিত একত্রীকৃত আর্থিক হিসাবে, CY2023 এ প্রায় 246 কোটি রুপি আয় এবং 144 কোটি টাকার EBITDA অর্জন করেছে।

iDATA হল একটি তুরস্ক-ভিত্তিক প্লেয়ার যা জার্মানি, ইতালি এবং চেক প্রজাতন্ত্রের কূটনৈতিক মিশনে 37-এর বেশি ভিসা আবেদন কেন্দ্রের (VAC) মাধ্যমে বিভিন্ন সরকারকে ভিসা প্রক্রিয়াকরণ এবং কনস্যুলার পরিষেবা প্রদান করে।

বিএলএস ইন্টারন্যাশনাল সার্ভিসেসের জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর শিখর আগরওয়াল বলেন, "আইডিএটিএ গত 15 বছর থেকে নির্দিষ্ট ভৌগলিক অঞ্চলে কাজ করা একটি বিশেষ এবং বিশেষ খেলোয়াড় এবং ক্লায়েন্ট সরকারের সাথে অর্থবহ এবং গভীর-মূল সম্পর্ক তৈরি করেছে।"

এই অধিগ্রহণটি ভিসা এবং কনস্যুলার পরিষেবাগুলির অন্যতম শীর্ষস্থানীয় আন্তর্জাতিক খেলোয়াড় হিসাবে সামগ্রিক BLS-এর অবস্থানকে আরও শক্তিশালী করবে, নয়া দিল্লি-সদর দফতরের কোম্পানি এক বিবৃতিতে জানিয়েছে।

iDATA-এর বিদ্যমান চুক্তি এবং অফিসগুলি বিশ্বের 66টি দেশে BLS-এর নেটওয়ার্কের সাথে সংযুক্ত করা হবে, যা BLS-কে ইউরোপে আরও বেশি ক্লায়েন্ট সরকারকে পরিষেবা দিতে সক্ষম করবে যেখানে iDATA একটি প্রভাবশালী খেলোয়াড়।

লেনদেনটি 9 জুলাই, 2024 থেকে অবিলম্বে BLS-এর জন্য EPS (শেয়ার প্রতি আয়) হবে।

"অধিগ্রহণটি BLS কে ইউরোপের নতুন ক্লায়েন্ট সরকারের সাথে সম্পর্ক গড়ে তুলতে, আমাদের দৃশ্যমানতা বাড়াতে এবং বাজারের শেয়ারকে একত্রিত করতে সক্ষম করবে৷ আমরা আশা করি যে এই কৌশলগত পদক্ষেপটি আমাদের আর্থিক কর্মক্ষমতাতে ইতিবাচক অবদান রাখবে এবং আমাদের মার্জিনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করবে, সম্মিলিত সমন্বয়ের পিছনে৷ উভয় কোম্পানির," BLS বলেন.

2005 সালে প্রতিষ্ঠিত, BLS ইন্টারন্যাশনাল সার্ভিসেস হল দ্বিতীয় বৃহত্তম আন্তর্জাতিক ভিসা কনস্যুলার পরিষেবা প্রদানকারী এবং 46 টিরও বেশি ক্লায়েন্ট সরকারের সাথে কাজ করে। BLS বিশ্বব্যাপী এখন পর্যন্ত 360 মিলিয়নেরও বেশি আবেদন প্রক্রিয়া করেছে।

বিএলএস-এর শেয়ার সোমবার থেকে 1.77 শতাংশ বেড়ে বিএসইতে 377.35 টাকায় বন্ধ হয়েছে।