নয়াদিল্লি, প্রযুক্তি সংস্থা Aurionpro সলিউশন শুক্রবার বলেছে যে এটি 135 কোটি টাকায় প্ল্যাটফর্ম-এ-সার্ভিস (PaaS) স্টার্টআপ Arya.ai অর্জন করেছে এবং মুম্বাই-ভিত্তিক ফার্মে 6 শতাংশ অংশীদারিত্ব পেয়েছে।

একটি কোম্পানির বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী আর্থিক প্রতিষ্ঠানগুলির জন্য পরবর্তী প্রজন্মের এন্টারপ্রাইজ আর্টিফিশিয়া ইন্টেলিজেন্স (AI) প্ল্যাটফর্মগুলিকে শক্তিশালী করার লক্ষ্যে এই অধিগ্রহণ করা হয়েছে।

"Aurionpro Solutions Ltd Arya.ai-তে একটি সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব (67 শতাংশ) অধিগ্রহণ করেছে এই অধিগ্রহণটি কৃত্রিম বুদ্ধিমত্তার গভীর শিক্ষা, বুদ্ধিমান অটোমেশন, PaaS, স্বায়ত্তশাসিত AI প্ল্যাটফর্ম, একটি উপযুক্ত শিল্প সমাধান, Aurionpro-এর পরিপূরক এবং শক্তিশালী করতে পণ্য এবং দক্ষতা নিয়ে আসবে। বিদ্যমান শিল্প-নেতৃস্থানীয় পোর্টফোলিও,” এটি বলে।

বিবৃতি অনুসারে লেনদেনের মধ্যে বিদ্যমান শেয়ারহোল্ডারদের কাছে থাকা শেয়ারের অধিগ্রহণ এবং কোম্পানিতে নতুন ইক্যুইটি মূলধনের সদস্যতা অন্তর্ভুক্ত রয়েছে।

"এটি একটি নগদ চুক্তি। দ্বিতীয় অধিগ্রহণ এবং ফান্ড ইনফিউশন সহ মোট বিনিয়োগ প্রায় 16.5 মিলিয়ন মার্কিন ডলার," বিবৃতিরা আরও বলেছেন।