জম্মু, অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS), জম্মুতে বহির্বিভাগের রোগী বিভাগ (OPD) পরিষেবাগুলি এক পাক্ষিকের মধ্যে অন্যান্য সুবিধা সহ শুরু হবে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা রবিবার বলেছেন।

কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংয়ের সাথে, নাড্ডা AIIMS-এর বিজয়পুর ক্যাম্পাস পরিদর্শন করেছেন এবং এর সুযোগ-সুবিধা এবং অবকাঠামো পর্যালোচনা করেছেন, আশা প্রকাশ করেছেন যে জম্মু ও কাশ্মীর এবং পাঞ্জাব ও হিমাচল প্রদেশের পার্শ্ববর্তী অঞ্চলের কোনও রোগীকে চিকিত্সার জন্য PGI চণ্ডীগড় বা দিল্লিতে যেতে হবে না। আর

“প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমাকে স্বাস্থ্য মন্ত্রকের দায়িত্ব দেওয়ার পর এইমস বিজয়পুরে এটাই আমার প্রথম সফর। আমি সুযোগ-সুবিধা পরিদর্শন করেছি এবং একটি উপস্থাপনা দেওয়া হয়েছিল। আমি জানার চেষ্টা করেছি যে এইমস কীভাবে অগ্রসর হচ্ছে এবং আমি জম্মু ও কাশ্মীরের জনগণকে, বিশেষ করে জম্মুকে অভিনন্দন জানাতে চাই বিশ্বমানের সাথে সমতুল্য সুবিধা, পরিকাঠামো, সরঞ্জাম, যন্ত্রপাতি এবং লজিস্টিকস সহ সেরা স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি হওয়ার জন্য, "স্বাস্থ্যমন্ত্রী। সাংবাদিকদের বলেন।

নাড্ডা, যিনি বিজেপির জাতীয় সভাপতিও, তিনি বলেছিলেন যে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে পরিদর্শন ও আলোচনার পরিপ্রেক্ষিতে, অন্যান্য সুবিধা সহ ওপিডি পরিষেবাগুলি এক পাক্ষিকের মধ্যে শুরু হবে।

“অনুষদের নিয়োগ খুব দ্রুত গতিতে চলছে এবং আমাদের চেষ্টা হচ্ছে সেরা অনুষদ প্রদান করা। কিছু সেরা চিকিত্সক এবং অধ্যাপক ইতিমধ্যেই যোগদান করেছেন,” তিনি বলেছিলেন, AIIMS-এর মতো একটি হাসপাতালের পূর্ণ সম্ভাবনায় বাড়তে কমপক্ষে এক দশকের প্রয়োজন।

জনগণের সহযোগিতা চেয়ে তিনি বলেছিলেন যে এইমস বিজয়পুর জম্মুর জনগণের জন্য প্রধানমন্ত্রীর একটি উপহার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদি এই বছরের ফেব্রুয়ারিতে জম্মুতে AIIMS-এর উদ্বোধন করেছিলেন এবং বর্তমানে চারটি ব্যাচের মেডিকেল ছাত্ররা ইনস্টিটিউটে শিক্ষা পাচ্ছে।

তিনি বলেন, “প্রথম ব্যাচে ৫০ জন শিক্ষার্থী এবং দ্বিতীয় ও তৃতীয়টি ৬২ জন শিক্ষার্থী নিয়ে শুরু হয়েছিল, আর চতুর্থ ব্যাচে ১০০ জন শিক্ষার্থী রয়েছে।”

এর আগে, ছাত্রদের সহ একটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে, নাড্ডা বলেছিলেন যে AIIMS জম্মু চালু হওয়ার সাথে সাথে, জম্মু ও কাশ্মীর এবং পার্শ্ববর্তী পাঞ্জাব এবং হিমাচলের কোনও রোগীকে চিকিত্সার জন্য PGI চণ্ডীগড় বা দিল্লিতে যেতে হবে না।

রোগীদের এখন এই ইনস্টিটিউটে চিকিত্সা করা হবে, তিনি বলেছিলেন, চিকিৎসকদের আয়ুষ্মান ভারত-এর মতো সরকারি প্রকল্পের সুবিধাগুলি সাধারণ নাগরিকদের কাছে পৌঁছাতে নিশ্চিত করতে বলেছেন।

তিনি বলেন, সরকার দেশে স্বাস্থ্য রেকর্ড ডিজিটাল করার পরিকল্পনা করছে এবং "আমরা সেই দিকে এগিয়ে যাচ্ছি"।

নাড্ডা বলেছিলেন যে দেশের জনগণের "আমাদের সবার কাছ থেকে অনেক প্রত্যাশা এবং আকাঙ্ক্ষা রয়েছে এবং আমাদের তাদের সন্তুষ্টির জন্য এগুলি পূরণ করতে হবে"। 6/2/2024 কেভিকে

কেভিকে