চেন্নাই (তামিলনাড়ু) [ভারত], তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম.কে. স্টালিন বুধবার রাজ্য বিধানসভায় একটি প্রস্তাব উত্থাপন করেছেন যাতে কেন্দ্রীয় সরকারকে অবিলম্বে আদমশুমারির কাজ শুরু করার আহ্বান জানানো হয়, এআইএএমডিকে নেতা সি বিজয়বাস্কর বুধবার আদমশুমারির প্রতি দলের সমর্থন ব্যক্ত করেছেন তবে বলেছেন যে তারা কল্লাকুরিচির জনগণের পক্ষে সমর্থন করার জন্য এটি বয়কট করছেন।

উল্লেখযোগ্যভাবে, কল্লাকুরিচি জেলা কালেক্টরেট অনুসারে, কাল্লাকুরিচি হুচ ট্র্যাজেডির কারণে 61 জন প্রাণ হারিয়েছেন। বর্তমানে ৯১ জন সরকারি কল্লাকুড়ি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং সরকারি কল্লাকুড়ি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৩২ জনের মৃত্যু হয়েছে।

সাংবাদিকদের সাথে কথা বলার সময়, বিজয়বাস্কর বলেন, "স্পিকার বলেছেন যে আমরা সম্প্রদায়ের আদমশুমারি বয়কট করছি যে তারা আজ কথা বলছে, কিন্তু এটি সেরকম কিছুই নয়। আমাদের বিরোধী দলের নেতা (এলওপি) পূর্ববর্তী AIADMK শাসনামলে স্পষ্টভাবে বলেছেন, যে বিভিন্ন সম্প্রদায়ের পক্ষ থেকে প্রচুর প্রতিনিধিত্ব ছিল।"

তিনি যোগ করেছেন, "আসলে, অবসরপ্রাপ্ত বিচারপতি কুলাসেকরনের অধীনে একটি কমিটি শুধুমাত্র এই উদ্দেশ্যেই এডাপ্পাদি কে. পালানিস্বামী (তামিলনাড়ু এলওপি) দ্বারা গঠিত হয়েছিল। আমরা স্পষ্টতই এর জন্য। আমরা শুধুমাত্র কাল্লাকুরিচির মানুষের কণ্ঠস্বর হওয়ার জন্য এটি বয়কট করেছি। "

আগের দিন, পালানিস্বামী এবং বেশ কয়েকটি AIADMK বিধায়ককে পুরো বিধানসভা অধিবেশনের জন্য স্থগিত করা হয়েছিল। বুধবার তামিলনাড়ু বিধানসভায় গৃহীত একটি প্রস্তাবের পর এই স্থগিতাদেশ দেওয়া হয়।

এআইএডিএমকে বিধায়করা কাল্লাকুরিচি হুচ ট্র্যাজেডি নিয়ে ডিএমকে সরকারের বিরুদ্ধে স্লোগান দেওয়ার পরে এবং মুখ্যমন্ত্রী এমকে-এর পদত্যাগ দাবি করার পরে এই স্থগিতাদেশ দেওয়া হয়েছিল। স্ট্যালিন।

তামিলনাড়ুর স্পিকার এম. আপ্পাভু এআইএডিএমকে বিধায়কদের উচ্ছেদের নির্দেশ দিয়েছেন যারা বিধানসভার কার্যক্রম ব্যাহত করেছিল। বিধায়করা প্রশ্নোত্তর অধিবেশন স্থগিত করার দাবি জানিয়েছিলেন এবং ট্র্যাজেডি নিয়ে স্লোগান দিতে থাকেন।

স্পিকার আপ্পাভু বলেছেন, "অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বিধানসভায় আলোচনা করা দরকার। বর্ণ শুমারি রেজোলিউশন পাস করতে হবে। মুখ্যমন্ত্রীও মনে করেছিলেন যে বিরোধীদের অবশ্যই এর অংশ হতে হবে। তাই, মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করেছিলেন এবং এআইএডিএমকে বিধায়কদের বরখাস্ত না করার অনুরোধ করেছিলেন। পুরো অধিবেশন 56 অনুযায়ী, AIADMK স্থগিত করার জন্য একটি প্রস্তাব দিয়েছে কিন্তু তারা আমি যা বলছি তা শুনতে প্রস্তুত নয়।

এদিকে, এআইএডিএমকে তার অফিসিয়াল এক্স হ্যান্ডেলের কাছে নিয়েছিল এবং রাজ্য সরকারকে নিশানা করে বলেছিল, "রাজ্য সরকারের বর্ণভিত্তিক আদমশুমারি করার সম্পূর্ণ কর্তৃত্ব রয়েছে৷ কিন্তু আজ, জনগণের সমস্যাগুলি ঢাকতে এবং বিক্রভান্দি বিবেচনা করে- নির্বাচন, কেন্দ্রীয় সরকার জরুরী বিষয় হিসাবে বর্ণভিত্তিক আদমশুমারি করার সিদ্ধান্ত নিয়েছে।"

অন্য একটি পোস্টে বলা হয়েছে, "যখন সর্বভারতীয় আন্না দ্রাবিড় মুনেত্র কাজগম ক্ষমতায় ছিল, তখন এটি বিভিন্ন নেতাদের অনুরোধ গ্রহণ করে এবং 21 ডিসেম্বর, 2020-এ জাতিভিত্তিক আদমশুমারির নির্দেশ দেয় এবং এর জন্য কাজ শুরু করে৷ কিন্তু পরে সরকার পরিবর্তন, ডিএমকে সরকার মেয়াদ বাড়ায়নি এবং তারা এখন কাজ করছে।"