এই অধিগ্রহণটি Accenture-এর ক্রমবর্ধমান সিলিকন ডিজাইন এবং ইঞ্জিনিয়ারিং ক্ষমতাকে বাড়িয়ে তুলবে, কোম্পানিটি এক বিবৃতিতে বলেছে।

এক্সেলম্যাক্স গ্রাহক ডিভাইস, ডেটা সেন্টার, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং গণনামূলক প্ল্যাটফর্মে ব্যবহৃত কাস্টম সিলিকন সমাধান সরবরাহ করে যা মোটরগাড়ি, টেলিযোগাযোগ এবং উচ্চ-প্রযুক্তি শিল্পের ক্লায়েন্টদের এজ এআই স্থাপনাকে সক্ষম করে।

Accenture-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ-টেকনোলজি কার্তিক নারাইন বলেছেন যে Excelmax-এর অধিগ্রহণ “সিলিকন ডিজাইন এবং ডেভেলপমেন্টের প্রতিটি দিক জুড়ে আমাদের দক্ষতা বৃদ্ধি করে — ধারণা থেকে উৎপাদন পর্যন্ত — যাতে আমরা আমাদের ক্লায়েন্টদের উদ্ভাবন এবং বৃদ্ধিকে ত্বরান্বিত করতে সাহায্য করতে পারি।”

2019 সালে প্রতিষ্ঠিত, Excelmax এমুলেশন, অটোমোটিভ, ফিজিক্যাল ডিজাইন, এনালগ, লজিক ডিজাইন এবং ভেরিফিকেশনের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিতে Accenture-এ প্রায় 450 জন পেশাদারকে যুক্ত করবে, বিশ্বব্যাপী ক্লায়েন্টদের এজ কম্পিউটিং উদ্ভাবনকে ত্বরান্বিত করতে Accenture-এর ক্ষমতাকে প্রসারিত করবে।

এক্সেলম্যাক্স টেকনোলজিসের প্রতিষ্ঠাতা ও সিইও শেখর পাটিল বলেন, “আমাদের বিশ্বব্যাপী ক্লায়েন্টদের প্রতিযোগীতামূলক সুবিধা তৈরি এবং বজায় রাখতে সাহায্য করার জন্য সর্বোত্তম প্রতিভা বিকাশের দিকে আমাদের ফোকাস রয়েছে।

"অ্যাকসেঞ্চারে যোগদান আমাদেরকে উদ্ভাবনের অগ্রভাগে থাকতে সক্ষম করে, আমাদের ক্লায়েন্ট এবং আমাদের জনগণ উভয়ের জন্যই নতুন এবং উত্তেজনাপূর্ণ সুযোগ প্রদান করে," তিনি যোগ করেন।

সেমিকন্ডাক্টর বাজার সিলিকন ডিজাইন ইঞ্জিনিয়ারিংয়ের চাহিদা বৃদ্ধির সম্মুখীন হচ্ছে, যা ডেটা সেন্টারের বিস্তার এবং এআই এবং এজ কম্পিউটিং-এর ক্রমবর্ধমান ব্যবহার দ্বারা চালিত।

Accenture দ্বারা এই অধিগ্রহণটি 2022 সালে কানাডা-ভিত্তিক সিলিকন ডিজাইন পরিষেবা সংস্থা XtremeEDA-এর সংযোজন অনুসরণ করে।