অযোধ্যা (ইউপি), অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) বৃহস্পতিবার এখানে নরেন্দ্র দেব কৃষি ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এমএসসি ছাত্রের আত্মহত্যার প্রতিবাদে বিক্ষোভকারী আট শিক্ষার্থীকে বহিষ্কারের নিন্দা করেছে।

ABVP-এর জাতীয় সম্পাদক অঙ্কিত শুক্লা বলেছেন যে শাখা উপাচার্য বিজেন্দ্র সিংয়ের "স্বৈরাচারী" পদক্ষেপের তীব্র বিরোধিতা করে এবং অবিলম্বে ছাত্রদের ভর্তি পুনরুদ্ধারের দাবি জানায়।

13 মে, একজন গবেষণা পণ্ডিত যশপাল আত্মহত্যা করেন যখন তার গাইড তার অনুমোদনের জন্য জমা দেওয়া থিসিসটি প্রত্যাখ্যান করে, আশুতোষ সিং, বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র বলেছেন।

ঘটনার পর কিছু শিক্ষার্থী এটিকে একটি ইস্যু করেছে, তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভে জড়িত থাকার জন্য 21 জুন আট শিক্ষার্থীকে বহিষ্কার করে।

শুক্লা 48 ঘন্টার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের ভর্তি পুনরুদ্ধার করতে ব্যর্থ হলে বিশাল আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন।

তিনি বলেছিলেন যে ভাইস চ্যান্সেলরের "স্বৈরাচারের" বিরুদ্ধে এবং যশপালের ন্যায়বিচারের জন্য বিক্ষোভ অব্যাহত থাকবে।

এবিভিপি কর্মীরা বুধবার কৃষিমন্ত্রী সূর্য প্রতাপ শাহী যখন একটি সম্মেলনে যোগ দিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়েছিলেন তখন তার সামনে বিক্ষোভ দেখান।

শাহীর উপস্থিতিতে আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের বিরুদ্ধে স্লোগান দেয়।

এবিভিপি জাতীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য ঋষভ গুপ্ত বলেছেন, "উপাচার্য দুর্নীতির সাথে জড়িত এবং কিছু রাজনৈতিক ব্যক্তিত্ব দ্বারা সুরক্ষিত, শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে নৈরাজ্যকে উৎসাহিত করছে।"