একটি সংবাদ প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে, বাজওয়া বলেছেন যে বাথিন্ডায় দুই মাসেরও কম সময়ে সরকারি হাসপাতালে নিয়োগ করা ছয়জন চিকিৎসক পদত্যাগ করেছেন।

তারা তাদের পদ ছাড়ার পারিবারিক কারণ জানিয়েছেন।

যাইহোক, সংবাদ প্রতিবেদনে কিছু সূত্র উল্লেখ করে বলা হয়েছে যে বেশ কয়েকজন ডাক্তার সরকারী ব্যবস্থায় অতিরিক্ত বোঝা অনুভব করেন।

"পাঞ্জাবের স্বাস্থ্য ব্যবস্থার একটি দুঃখজনক অবস্থা উপস্থাপন করে, অন্য একটি সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে যে ডাক্তারের 121টি অনুমোদিত পদের বিপরীতে, তাদের অর্ধেক, এসএমও-র পদ সহ 56 টি, ফিরোজপুর এবং জিরা মহকুমায় শূন্য রয়েছে।

"একইভাবে, মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এর নিজ জেলা সাংরুরে 117টি মেডিকেল অফিসারের পদের মধ্যে 85টি খালি ছিল," বাজওয়া যোগ করেছেন।

প্রবীণ কংগ্রেস নেতা বাজওয়া বলেছেন যে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এবং পাঞ্জাবের এএপি সরকারের মধ্যে চলমান অচলাবস্থার কারণে, জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে কেন্দ্রীয় সরকার 650 কোটি রুপি প্রকাশ করেনি।

"2022 সালে পাঞ্জাবে বিধানসভা নির্বাচনের আগে, AAP সুপ্রিমো এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান উভয়েই রাজ্যে আরও ভাল স্বাস্থ্য সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। বিপরীতে, AAP ক্ষমতায় আসার পর থেকেই স্বাস্থ্য পরিষেবার অবনতি হয়েছে। পাঞ্জাবে এএপি শাসনামলে পাঞ্জাবের স্বাস্থ্য পরিষেবাগুলি ভয়ঙ্করভাবে ভেঙে পড়েছে," বাজওয়া যোগ করেছেন।

বাজওয়া বলেছিলেন যে AAP এমনকি বিনামূল্যে ওষুধ, অপারেশন এবং পরীক্ষা দেওয়ার নিশ্চয়তা দিয়েছে। সব নাগরিকের জন্য স্বাস্থ্য কার্ড তৈরির প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।