গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাজ করে, সুরত পুলিশ ভীমপুর গ্রামের একটি বাড়িতে অভিযান চালায় এবং গ্রেপ্তার করা হয়। এই মামলায় গ্রেপ্তার হওয়া চারজনের মধ্যে তিনজন সুরাটের বাসিন্দা এবং একজন নভসারিতে থাকেন।

"সন্দেহবাদীরা - নরেশ রণছোড় প্যাটেল, বিনীত রজনীকান্ত দেশাই, মোহাম্মদ শাদিক মোহাম্মদ সাফি শেখ এবং মণীশ রাজপুত - রিয়েল এস্টেট সেক্টরের সাথে যুক্ত, বিশেষত জমির দালালিতে জড়িত৷ এই সংযোগটি জব্দকৃতের সম্ভাব্য অপব্যবহারের বিষয়ে সন্দেহ তৈরি করেছে৷ রিয়েল এস্টেট ডোমেনের মধ্যে মুদ্রা," সূত্র জানিয়েছে।

"কর্তৃপক্ষ বিমুদ্রিত মুদ্রার উৎপত্তি এবং উদ্দেশ্যপ্রণোদিত ব্যবহার নিয়ে তদন্ত শুরু করেছে। এই ব্যক্তিরা কীভাবে এত বিপুল পরিমাণ অবৈধ নোট অর্জন করেছিল এবং এই অঞ্চলে আর্থিক অপরাধের বিস্তৃত প্রভাব নিয়ে প্রশ্ন উঠেছে। এটি সংগঠিত অপরাধের বিরুদ্ধে একটি চলমান যুদ্ধ। এবং শহরের সীমানার মধ্যে অর্থ পাচার।" যোগ করা সূত্র.

8ই নভেম্বর, 2016-এ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কালো টাকা এবং দুর্নীতি দমনের লক্ষ্যে উচ্চ-মূল্যের কারেন্সি নোট বাতিলের ঘোষণা করেছিলেন।

জাতীয় টেলিভিশনে গভীর রাতের ভাষণের মাধ্যমে জানানো এই সিদ্ধান্তটি 500 এবং 2000 টাকার নোটের নতুন মূল্যের প্রবর্তন করেছে, যা ব্যাপক জনসাধারণের প্রতিক্রিয়ার মধ্যে অর্থনৈতিক সংস্কারের সময়কালের সূচনা করেছে।