চণ্ডীগড়, হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি শনিবার বলেছেন যে তার সরকার শীঘ্রই রাজ্যে 50,000 শূন্য পদ পূরণের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু করবে।

হরিয়ানা স্টাফ সিলেকশন কমিশনের নতুন চেয়ারম্যানের শপথ গ্রহণ অনুষ্ঠানের পাশে তিনি বলেন, কর্মসংস্থানের সুযোগ প্রদান এবং যুবকদের আকাঙ্ক্ষাকে সমর্থন করার জন্য সরকারের চলমান প্রচেষ্টার অংশ হিসাবে এটি করা হবে।

মুখ্যমন্ত্রী সরকারি চাকরির জন্য "স্বচ্ছ" নিয়োগ ব্যবস্থা অব্যাহত রাখার উপর জোর দেন।

রাজ্য সরকার 50,000 নতুন চাকরির সুযোগ দিতে চলেছে, সাইনি বলেছেন এবং যোগ করেছেন যে বর্তমান ব্যবস্থা কোনও বৈষম্য ছাড়াই মেধার ভিত্তিতে চাকরি দিয়েছে।

তিনি বলেন, "এটি গর্বের বিষয় যে সরকারের কর্মকাণ্ডে তরুণদের বিশ্বাস বেড়েছে কারণ তারা কোনো 'খার্চি-পর্চি' (ঘুষ বা পক্ষপাতিত্ব) ছাড়াই সরকারি চাকরি নিশ্চিত করছে, যা আগের প্রশাসনে প্রচলিত ছিল।"

পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট সম্প্রতি সরকারি চাকরির প্রত্যাশীদের আর্থ-সামাজিক মানদণ্ডের অধীনে অতিরিক্ত নম্বর দেওয়ার সরকারের নীতি বাতিল করার বিষয়ে, সাইনি বলেছিলেন যে রাজ্য এই বিষয়ে সুপ্রিম কোর্টে যাবে।

"রাজ্য সরকার প্রার্থীদের স্বার্থ রক্ষার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমরা শীঘ্রই এই বিষয়টি সুপ্রিম কোর্টে উপস্থাপন করব এবং যুবকদের জন্য ন্যায়বিচার নিশ্চিত করার জন্য এটির পক্ষে জোরালোভাবে উকিল দেব," তিনি জোর দিয়েছিলেন।

সাইনি বলেন, আর্থ-সামাজিক মানদণ্ডটি দরিদ্র পরিবারের সদস্যদের সুযোগ দেওয়ার জন্য চালু করা হয়েছিল যাদের কোনো সরকারি চাকরি নেই। এ ধরনের পরিবারকে অবহেলার জন্য ২০১৪ সালের আগের সরকারগুলোরও সমালোচনা করেন তিনি।

31 মে, হাইকোর্ট রাজ্য সরকারি চাকরিতে নির্দিষ্ট শ্রেণীর প্রার্থীদের অতিরিক্ত নম্বর দেওয়ার জন্য হরিয়ানা সরকার দ্বারা নির্ধারিত আর্থ-সামাজিক মানদণ্ডকে অসাংবিধানিক হিসাবে ধরেছিল।