পামিডি (অন্ধ্রপ্রদেশ), 2,000 কোটি টাকার "ময়লা" কারেন্সি নোট বহনকারী চারটি কন্টেইনার ট্রাক বৃহস্পতিবার অন্ধ্র প্রদেশ পুলিশ এখানে আটক করেছে কিন্তু পরে ছেড়ে দেওয়া হয়েছে কারণ সেগুলি ব্যাঙ্কের ছিল, একজন কর্মকর্তা জানিয়েছেন।

নথিগুলি যাচাই করার পরে ট্রাকগুলি ছেড়ে দেওয়া হয়েছিল, এবং এই মুদ্রার নোটগুলি আইসিআইসিআই, আইডিবিআই এবং ফেডারেল ব্যাঙ্কের, অনন্তপুর রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনার (ডিআইজিপি), আর এন আম্মি রেড্ডি জানিয়েছেন৷

ওই কর্মকর্তা জানান, কেরালা থেকে আসা ট্রাকগুলো হায়দ্রাবাদে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের (আরবিআই) আঞ্চলিক অফিসে যাচ্ছিল।

লোকসভা নির্বাচনকে সামনে রেখে আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ায় ট্রাকগুলো আটক করা হয়েছে। অন্ধ্রপ্রদেশের সংসদীয় এবং বিধানসভা নির্বাচনের জন্য ভোটগ্রহণ একই সাথে 13 মে অনুষ্ঠিত হবে৷ "এটি মূলত ময়লা নোটগুলির একটি চালান ছিল যা আইসিআইসিআই, আইডিবিআই এবং ফেডারেল ব্যাঙ্কের ছিল যার পরিমাণ ছিল 2,000 কোটি টাকা৷ সেগুলি কোচি থেকে নেওয়া হয়েছিল৷ হায়দ্রাবাদের আরবিআইকে রেড্ডি জানিয়েছেন।

ট্রাকগুলিতে যানবাহন ছিল যা তাদের নিয়ে যাচ্ছিল এবং সমস্ত প্রয়োজনীয় ট্রানজিট নথি পুলিশের কাছে উপলব্ধ করা হয়েছিল, ডিআইজিপি বলেছেন এবং যোগ করেছেন যে সংশ্লিষ্ট ব্যাঙ্ক এবং আরবিআইয়ের নিশ্চিতকরণ নেওয়া হয়েছিল এবং যাচাই করা হয়েছিল।

আয়কর বিভাগের কর্মকর্তারা, নির্বাচনী রিটার্নিং অফিসার এবং অন্যদের যাচাইকরণ প্রক্রিয়ার জন্য যুক্ত করা হয়েছিল, অফিসার বলেছিলেন।

রেড্ডি অবশ্য বলেছিলেন যে এই জাতীয় নোটের গতিবিধি সম্পর্কে রাজ্য পুলিশের কাছে কোনও পূর্ব তথ্য ছিল না।