এটি 21টি ডিল জুড়ে গত সপ্তাহে স্টার্টআপদের দ্বারা সুরক্ষিত $800.5 মিলিয়ন থেকে 75 শতাংশ হ্রাসের প্রতিনিধিত্ব করে, Inc42 রিপোর্ট করেছে।

এই সপ্তাহে নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থা (এনবিএফসি) নর্দার্ন আর্ক দ্বারা সবচেয়ে বড় তহবিল রাউন্ডের সাক্ষী হয়েছিল। এটি ডাচ উদ্যোক্তা উন্নয়ন ব্যাঙ্ক FMO থেকে নন-কনভার্টেবল ডিবেঞ্চার (NCDs) এর মাধ্যমে $75 মিলিয়ন সংগ্রহ করেছে।

ফিনটেক সেক্টর এই সপ্তাহে বিনিয়োগকারীদের প্রিয় হিসাবে আবির্ভূত হয়েছে কারণ মহাকাশে স্টার্টআপগুলি তিনটি চুক্তিতে ক্রমবর্ধমানভাবে $77.4 মিলিয়ন সুরক্ষিত করেছে।

ই-কমার্স সেক্টরে স্টার্টআপগুলি পাঁচটি চুক্তিতে $48.3 মিলিয়ন, এন্টারপ্রাইজ টেক তিনটি চুক্তিতে $25.8 মিলিয়ন, রিয়েল এস্টেট প্রযুক্তি একটি চুক্তিতে $20.2 মিলিয়ন এবং স্বাস্থ্য প্রযুক্তি $10.5 মিলিয়ন সংগ্রহ করেছে।

যাইহোক, গত সপ্তাহের 22.7 মিলিয়ন ডলার থেকে বীজ তহবিল এই সপ্তাহে 69 শতাংশ কমে $6.9 মিলিয়ন হয়েছে, রিপোর্ট অনুসারে।

সফ্টওয়্যার-এ-এ-সার্ভিস (SaaS) স্টার্টআপ রকেটলেন তার সিরিজ বি ফান্ডিং রাউন্ডে 8VC, ম্যাট্রিক্স পার্টনারস ইন্ডিয়া এবং নেক্সাস ভেঞ্চার পার্টনারদের সহ-নেতৃত্বে $24 মিলিয়ন সংগ্রহ করেছে।

কো-ওয়ার্কিং স্পেস সলিউশন প্রদানকারী স্মার্টওয়ার্কস কেপেল, অনন্ত ক্যাপিটাল ভেঞ্চার ফান্ড I, প্লুটাস ক্যাপিটাল, ফ্যামিলি ট্রাস্ট এবং এইচএনআই সহ একদল বিনিয়োগকারীর কাছ থেকে $20.24 মিলিয়ন (168 কোটি টাকা) সুরক্ষিত করেছে।

এদিকে, Nasscom এর একটি প্রতিবেদনে বলা হয়েছে যে ভারত এখন বিশ্বব্যাপী শীর্ষ নয়টি গভীর-প্রযুক্তি বাস্তুতন্ত্রের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে এই ধরনের 3,600টি স্টার্টআপের সাথে, যা গত বছর $850 মিলিয়ন অর্থায়ন পেয়েছে।