চণ্ডীগড়, এই বছরের শেষের দিকে বিধানসভা নির্বাচনের সাথে সাথে, হরিয়ানা কংগ্রেস বৃহস্পতিবার বিজেপি সরকারের বিরুদ্ধে একটি 'চার্জশিট' পেশ করেছে, বেকারত্ব এবং আইনশৃঙ্খলার মতো ইস্যুতে এটিকে লক্ষ্য করে এবং বলেছে যে এটি জুলাইয়ে 'হরিয়ানা মাঙ্গে হিসাব অভিযান' চালু করবে। 15।

প্রচারটি জনগণের সামনে রাজ্য সরকারের ব্যর্থতা তুলে ধরবে, রাজ্য কংগ্রেসের প্রধান উদয় ভান, যিনি হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভুপিন্দর সিং হুডা সহ এখানে একটি সংবাদ সম্মেলনে বক্তৃতা করেছিলেন, বলেছেন।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বীরেন্দ্র সিং এবং রোহতকের সাংসদ দীপেন্দর সিং হুডা সহ আরও বেশ কয়েকজন সিনিয়র কংগ্রেস নেতাও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাজ্যে বিজেপির 10 বছরের শাসনের বিরুদ্ধে 'চার্জশিট' পেশ করে, ভান বলেছিলেন যে কর্মসংস্থান সৃষ্টি, আইনশৃঙ্খলা বজায় রাখা এবং কৃষকদের সুরক্ষা সহ অন্যান্য ইস্যুগুলির মধ্যে বিভিন্ন ফ্রন্টে দলীয় শাসন ব্যর্থ হয়েছে।

"15 জুলাই থেকে হরিয়ানা মাঙ্গে হিসাব অভিযান এই সরকারের ব্যর্থতাগুলিকে তুলে ধরবে এবং প্রকাশ করবে। আমাদের নেতা ও কর্মীরা সমস্ত 90 টি বিধানসভা কেন্দ্রে যাবে," হরিয়ানা কংগ্রেস প্রধান বলেছেন।

ভান দাবি করেছেন যে হরিয়ানায় বেকারত্ব বেড়েছে, শিক্ষা খাতে 60,000টি এবং পুলিশ ও স্বাস্থ্য খাতে প্রতিটি 20,000 সহ সরকারি দুই লাখ পদ খালি রয়েছে। তিনি যোগ করেছেন যে বর্তমান বিজেপি শাসনামলে বিভিন্ন কেলেঙ্কারি এবং কাগজ ফাঁস হয়েছে।

ভান বলেন, হরিয়ানা আজ সবচেয়ে অনিরাপদ রাজ্য, অপরাধের গ্রাফ বাড়ছে।

তিনি অভিযোগ করেছেন যে দলিতদের উপর অত্যাচার বেড়েছে, অন্যদিকে রাজ্যে মহিলাদের বিরুদ্ধে অপরাধ বাড়ছে।

কংগ্রেস নেতা বলেছিলেন যে রাজ্যের ব্যবসায়ীরা চাঁদাবাজির কল পান কারণ অপরাধীদের কোনও ভয় নেই এবং বিজেপি শাসনে মাদকের হুমকি বেড়েছে, যা যুবকদের প্রভাবিত করছে।

তিনি যোগ করেছেন যে এখন বাতিল হওয়া কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনের সময় 750 জন কৃষক মারা গিয়েছিলেন এবং এই শাসনামলে কৃষকরা কেবল 'লাঠি' পেয়েছিলেন। কর্মচারী এবং সরপঞ্চ সহ বিভিন্ন অংশ তাদের দাবির সমর্থনে আন্দোলন করেছিল কিন্তু তাদের জোর করে দেখা হয়েছিল, ভান বলেছেন।

বীরেন্দর সিং অভিযোগ করেছেন যে বিজেপি রাজ্যের মানুষের আস্থা ভেঙেছে এবং রাজ্যের রাজনৈতিক ও সামাজিক গতিশীলতা বুঝতে ব্যর্থ হয়েছে।

সিং, যিনি কংগ্রেসের সাথে চার দশকের পুরনো সম্পর্ক ছিন্ন করার পরে 2014 সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন, এই বছরের শুরুতে গ্র্যান্ড ওল্ড পার্টিতে পুনরায় যোগদান করেছিলেন।