থানে, বৃহস্পতিবার থানে ডেভেলপমেন্ট কাউন্সিল 2024-এর সাথে একটি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছিল, যা শহরের চাপের শহুরে চ্যালেঞ্জ মোকাবেলার লক্ষ্যে একটি উদ্যোগ, একজন কর্মকর্তা জানিয়েছেন।

এতে উপস্থিত ছিলেন প্রবীণ পরদেশী, প্রাক্তন মুখ্য সচিব এবং রাজ্য সরকারের মহারাষ্ট্র ইনস্টিটিউশন ফর ট্রান্সফরমেশন বা মিত্রার বর্তমান সিইও, কালেক্টর অশোক শিঙ্গারে, থানে নাগরিক প্রধান সৌরভ রাও এবং কেডিএমসি কমিশনার ইন্দুরানি জাখর, তিনি বলেছিলেন।

থানে একটি "বিশ্ব অর্থনৈতিক কেন্দ্র" হয়ে উঠতে চায় পাঁচটি গুরুত্বপূর্ণ ক্ষেত্র, যথা সকলের জন্য আবাসন, তথ্য প্রযুক্তি, শিল্প 4.0, পরিবেশগত স্থায়িত্ব এবং কর্মসংস্থান সৃষ্টির উপর দৃষ্টি নিবদ্ধ করে, একটি TMC রিলিজ বলে।

"সমগ্র উন্নয়নের জন্য মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের দৃষ্টিভঙ্গির সাথে সারিবদ্ধভাবে, থানে ডেভেলপমেন্ট কনফারেন্স 2024 21শে সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এতে প্রধান উন্নয়ন বিষয় নিয়ে আলোচনা করার জন্য কর্মকর্তা এবং শিল্প নেতাদের অংশগ্রহণ দেখতে হবে," এতে বলা হয়েছে।

পরদেশী জেলার উন্নয়নে কার্যকর লক্ষ্য-নির্ধারণের জন্য অন্তর্নিহিত সমস্যাগুলি সনাক্তকরণ এবং বোঝার গুরুত্বের উপর জোর দেন।

"থানে ডেভেলপমেন্ট কাউন্সিলের লক্ষ্য হল আগামী বছরগুলিতে উল্লেখযোগ্য পরিবর্তন শুরু করা, নগর উন্নয়নের জটিলতাগুলি মোকাবেলা করা এবং আরও টেকসই এবং বাসযোগ্য শহরের জন্য প্রচেষ্টা করা," বিবৃতিতে যোগ করা হয়েছে।