গুয়াহাটি, আসামের 125 বছর বয়সী আইডোবারি টি এস্টেট খুচরা বিভাগে প্রবেশ করেছে এবং রাজ্যে দুটি CTC ভেরিয়েন্ট চালু করেছে, শুক্রবার এর মালিক বলেছেন।

সংস্থাটি গুয়াহাটিতে 'রুজানি চা' ব্র্যান্ড উন্মোচন করেছে, যখন এটি জুনের মাঝামাঝি থেকে জোড়হাট বাজারে উপলব্ধ করা হয়েছিল, তিনি বলেছিলেন।

“আমরা আমাদের 125 বছরের চা তৈরির অভিজ্ঞতা এবং আমাদের রাজ্যে প্রিমিয়াম মানের চা বিক্রির বিশাল সংস্থান নিয়ে আসছি। আমরা শীঘ্রই আসামের অন্যান্য শহর ও শহরে, উত্তর-পূর্ব অঞ্চলের অন্যান্য অংশে এবং তারপরে তার বাইরেও বিস্তৃত হব,” আইদেওবারি টি এস্টেটের স্বত্বাধিকারী রাজ বারোয়াহ বলেছেন।

2016 থেকে যখন ভারতে এর ওয়েবসাইট চালু হয়েছিল তখন থেকে কোম্পানিটি ই-কমার্সের মাধ্যমে তার চা বিক্রি করছে।

এটি 2019 সালে অনলাইন চ্যানেলের মাধ্যমে অস্ট্রেলিয়ায় চা বিক্রি শুরু করে।

“এই প্রথম আমরা ফিজিক্যাল রিটেল মার্কেটে প্রবেশ করছি। আমাদের চা আগামী মাস থেকে দোকানে পাওয়া যাবে,” বারোয়াহ বলেছেন।

বিপণন এবং সম্প্রসারণ কৌশলগুলি সময়ের সাথে সাথে বিকশিত হবে, এটি হাইলাইট করে যে খুচরা অংশটি চা একটি 'ব্যক্তিগত পণ্য'-এর সাথে অত্যন্ত প্রতিযোগিতামূলক।

“আমরা লঞ্চের আগে গুয়াহাটি এবং জোড়হাটে সমীক্ষা চালিয়েছিলাম। আমরা পণ্যটিকে যতটা সম্ভব গ্রাহকের পছন্দের কাছাকাছি নিয়ে যাওয়ার চেষ্টা করছি,” তিনি বলেছিলেন।

বারোয়াহ বলেছেন যে প্রযোজক এবং পাইকারী বিক্রেতা হিসাবে তার ঐতিহ্যবাহী ভূমিকা থেকে বেরিয়ে আসা সময়ের প্রয়োজনটি আইদেওবারি টি এস্টেটকে শারীরিক খুচরা বিক্রেতার দিকে পরিচালিত করেছে।

“চায়ের সরবরাহ বেশি এবং মূল্য আদায় কম, বিশেষ করে আসামে যেখানে উৎপাদন খরচের 60-65 শতাংশ শ্রম ব্যয়ে যায়। আমরা অনুভব করেছি যে নিজেদের টিকিয়ে রাখার জন্য সামনের ব্যবসায় প্রবেশ করা অপরিহার্য ছিল,” তিনি যোগ করেছেন।

'রুজানি চা' CTC চায়ের দুটি রূপ বিক্রি করবে, যা প্রাথমিকভাবে 250-গ্রাম প্যাক আকারে পাওয়া যাবে। এইগুলি শীঘ্রই 25-গ্রাম এবং 500-গ্রাম প্যাকে উপলব্ধ হবে। এটি এক কিলোগ্রাম মূল্যের প্যাকও লঞ্চ করবে