দুবাই, ভারত তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ১ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে মুখোমুখি হবে, শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ঘোষণা করেছে।

ভারতের ম্যাচের স্থান ও সময় এখনও ঘোষণা করা হয়নি।

20 টি দলের মধ্যে 17 টি ইউএসএ এবং ত্রিনিদাদ এবং টোবাগো জুড়ে 27 মে থেকে জুন পর্যন্ত প্রস্তুতিমূলক গেম খেলবে, আইসিসি জানিয়েছে।

ফ্লোরিডায় ২৯ মে দক্ষিণ আফ্রিকার একটি আন্তঃ-স্কোয়াড ম্যাচ খেলবে।

বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও গত আসরের রানার্সআপ দল পাকিস্তান ও সেমিফাইনালে থাকা নিউজিল্যান্ড কোনো প্রস্তুতি ম্যাচ খেলছে না।

22 মে থেকে শুরু হওয়া চার ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজে ইংল্যান্ড পাকিস্তানকে হোস্ট করছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তান সফর করার পর, নিউজিল্যান্ড সরাসরি 8 জুন আফগানিস্তানের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করবে।

16টি প্রস্তুতি ম্যাচ আয়োজনের ভেন্যুগুলির মধ্যে রয়েছে টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিক স্টেডিয়াম, ফ্লোরিডার ব্রওয়ার্ড কাউন্টি স্টেডিয়াম, কুইন্স পার্ক ওভাল এবং ত্রিনিদাদ ও টোবাগোর ব্রায়া লারা ক্রিকেট একাডেমি।

ওয়ার্ম-আপ ফিক্সচারে টি-টোয়েন্টি স্ট্যাটাস থাকবে না, যাতে দলগুলি তাদের 15-প্লেয়ার স্কোয়াডের সব সদস্যকে মাঠে নামাতে পারে।

পূর্ববর্তী চক্র থেকে প্রস্থানে, দলগুলি এখন ইভেন্টে তাদের আগমনের উপর নির্ভর করে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে বেছে নিতে পারে।

৩০ মে ত্রিনিদা ও টোবাগোর কুইন্স পার্ক ওভালে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি ভক্তদের জন্য উন্মুক্ত থাকবে।

টিকিট কেনা যাবে tickets.t20worldcup.com অথবা জাতীয় ক্রিকেট কেন্দ্র এবং কুইন্স পার্ক ওভালে অবস্থিত বক্স অফিসে, আইসিসি যোগ করেছে।

ওয়ার্ম আপ ফিক্সচার:

=============

27 মে: কানাডা বনাম নেপাল, গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়াম, গ্র্যান্ড প্রেইরি, টেক্সা (ম্যাচ শুরু: 10h30); ওমান বনাম পাপুয়া নিউ গিনি, ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি ত্রিনিদাদ ও টোবাগো (15h00); নামিবিয়া বনাম উগান্ডা, ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি ত্রিনিদাদ ও টোবাগো (19h00)।

28 মে: শ্রীলঙ্কা বনাম নেদারল্যান্ডস, ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়াম, ব্রওয়ার্ড কাউন্টি, ফ্লোরিড (10h30); বাংলাদেশ বনাম মার্কিন যুক্তরাষ্ট্র, গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়াম, গ্র্যান্ড প্রেইরি, টেক্সা (10h30); অস্ট্রেলিয়া বনাম নামিবিয়া, কুইন্স পার্ক ওভাল, ত্রিনিদাদ এবং টোবাগো (19h00)।

মে 29: দক্ষিণ আফ্রিকার আন্তঃ-স্কোয়াড, ব্রওয়ার্ড কাউন্টি স্টেডিয়াম, ব্রোওয়ার্ড কাউন্টি ফ্লোরিডা (10h30); আফগানিস্তান বনাম ওমান, কুইন্স পার্ক ওভাল, ত্রিনিদাদ এবং তোবাগ (13h00)।

30 মে: নেপাল বনাম মার্কিন যুক্তরাষ্ট্র, গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়াম, গ্র্যান্ড প্রেইরি, টেক্সা (10h30); স্কটল্যান্ড বনাম উগান্ডা, ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি, ত্রিনিদাদ এবং টোবাগ (10h30); নেদারল্যান্ডস বনাম কানাডা, গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়াম, গ্র্যান্ড প্রেইরি টেক্সাস (15h00); নামিবিয়া বনাম পাপুয়া নিউ গিনি, ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি, ত্রিনিদা এবং টোবাগো (15h00); ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া, কুইন্স পার্ক ওভাল, ত্রিনিদাদ এবং টোবাগো (19h00)।

মে 31: আয়ারল্যান্ড বনাম শ্রীলঙ্কা, ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়াম, ব্রোওয়ার্ড কাউন্টি, ফ্লোরিড (10h30); স্কটল্যান্ড বনাম আফগানিস্তান, কুইন্স পার্ক ওভাল, ত্রিনিদাদ এবং টোবাগো (10h30)।

জুন 1: বাংলাদেশ বনাম ভারত, ভেন্যু TBC USA।