"সেটা কতটা আমাদের ড্রেসিংরুম দখল করেছে তা নিশ্চিত নই। তবে অবশ্যই তারা (বাংলাদেশ) তাদের হাত তুলে বলেছে, 'দেখুন আমরা একটি উত্থানশীল দল এবং আমরা কিছু দুর্দান্ত ক্রিকেট খেলছি।' আমি সেই ক্লিপগুলির মধ্যে কয়েকটি (পাকিস্তান বনাম) দেখেছি, এটি ভারতে লাইভ ছিল না, বাংলাদেশী ক্রিকেট দলের জন্য সত্যিই একটি ব্যতিক্রমী ফলাফল, তারা যা পার করেছে তার জন্যও।

"আমি সেই ছেলেদের মধ্যে একজন যারা আন্ডারডগদের বাইরে আসতে এবং পারফর্ম করতে দেখতে পছন্দ করে। আপনি তাদের আর আন্ডারডগ বলতে পারবেন না, তারা কিছু দুর্দান্ত ক্রিকেট খেলেছে। শেষবার যখন আমরা সেখানে ছিলাম তখন তারা আমাদের চ্যালেঞ্জ করেছিল। একটি ভাল সিরিজের দিকে এগিয়ে যাও,” বৃহস্পতিবার সম্প্রচারকারীদের সাথে একটি প্রাক-ম্যাচ চ্যাটে অশ্বিন বলেছিলেন।

তিনি আরও মনে করেন চেপাউকের লাল-মাটির পিচ খেলার সব দিক থেকে ভারত ও বাংলাদেশ উভয়কেই পরীক্ষা করবে। "এখন পর্যন্ত আমরা এখানে যতগুলো টেস্ট ম্যাচ খেলেছি, ইংল্যান্ডের বিপক্ষে যেখানে কম স্কোর করা হয়েছে তা ছাড়া, সাধারণত ব্যাটসম্যানরা বিশাল রান পেয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি ছিল আক্ষরিক অর্থে 500 প্লে 500 খেলার মতো একটি উইকেট। .

"এটি সবসময় একটি ভাল টেস্ট ম্যাচ পিচ ছিল। আমরা আবার একটি লাল মাটির পিচে খেলতে যাচ্ছি। অনেক বাউন্স থাকবে, তবে বোলারদের জন্যও মূল্য থাকবে। খেলার সমস্ত দিক হবে খেলায়।"

চেন্নাই থেকে আগত অশ্বিন, সম্প্রতি 38 বছর বয়সী হয়েছেন এবং অনুভব করেছেন যে আরও কঠোর পরিশ্রম করা তাকে শেষের টেস্ট ম্যাচে ভাল করতে এই সুবিধা দিতে সাহায্য করবে। "আমি যখন মাঠে যাই তখন উত্তেজনা এবং উচ্চাকাঙ্ক্ষা সবসময় একই থাকে। ক্রিকেট এমন একটি খেলা যা আমি সম্পূর্ণরূপে পছন্দ করি। আমি মাঠে থাকা প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। কিন্তু বয়স একটি সংখ্যা এবং আপনি কীভাবে ভাবছেন সেটিও একটি সংখ্যা। .

"কিন্তু পার্কে বাইরে যাওয়ার জন্য আপনি যে ধরনের কাজ করেন এবং অধ্যবসায় করতে এবং চালিয়ে যেতে সক্ষম হওয়ার জন্য সর্বোত্তম শক্তির স্তর থাকে, এটি অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে টোল লাগে৷ তবে আপনাকে করতে হবে এই সামান্য সুবিধা পেতে কঠোর পরিশ্রম করুন।"

ইংল্যান্ডের বিরুদ্ধে 2021 সালের চেপাউক টেস্টে সেঞ্চুরি করে এবং ফিফার বাছাই করে অশ্বিন তার হোম ভেন্যুতে টেস্ট খেলার প্রিয় স্মৃতি। "উভয় - ইংল্যান্ডের বিরুদ্ধে খেলাটি কোভিড বিরতির পরে খেলা একটি খেলা ছিল, এবং এটি প্রথমবার ভিড় ফিরেছিল।"

"আমি এই ধরণের অভ্যর্থনা আশা করিনি, এবং আমিও আশা করিনি যে এত বেশি লোক খেলাটি দেখতে আসবে। সেই খেলাটি যেভাবে পরিণত হয়েছিল তা আমার জন্য বেশ বিশেষ ছিল। এটি সর্বদা একটি অবিশ্বাস্য মাঠ ছিল। আমার জন্য - দুর্দান্ত স্মৃতি, পাশাপাশি এখানে ফিরে আসা আমার জন্য খুব বিশেষ।"