বিএসই সেনসেক্স 300 পয়েন্ট কমে 74,310 পয়েন্টে ট্রেড করছিল।

ভারতী এয়ারটেল 1 শতাংশের বেশি কমেছে। এলঅ্যান্ডটি, টেক মাহিন্দ্রা, নেসলে ইন্ডিয়া মারুতি, ইনফোসিসও লাল লেনদেন করেছে। আরবিআই তার কিছু পণ্যের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরে বাজাজ ফাইন্যান্স শতাংশের বেশি বেড়েছে।

প্রযুক্তি, বেসরকারি ব্যাংক, ক্যাপিটাল গুডস রিয়েল এস্টেটসহ বেশ কয়েকটি খাতের সূচক লাল লেনদেন করছে। আইটি স্টক Coforge 8 শতাংশের বেশি কমেছে।

Coforge সিগনিটি টেকের অধিগ্রহণেরও ঘোষণা করেছে, একটি নিশ্চয়তা (পরীক্ষাকারী সংস্থা। ম্যানেজমেন্ট বিশ্বাস করে সিগনিটি কোফোরজের উল্লম্ব, জিই পদচিহ্ন এবং ক্লায়েন্ট সম্পর্ককে পরিপূরক করে, জেএম ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনাল সিকিউরিটিজ একটি প্রতিবেদনে বলেছে।

Coforge লক্ষ্যের ব্যাপক নিরীক্ষা (আর্থিক এবং ফরেনসিক) করেছে এবং স্কেল করা সম্পর্ক এবং ইন-প্লেস চুক্তিতে স্বাচ্ছন্দ্য খুঁজে পেয়েছে। “আমাদের অনুমান বর্তমান মূল্যে, অধিগ্রহণটি ইপিএস অ্যাক্রিটিভ হবে। সিনার্জি উপলব্ধি করা কঠিন, বিশেষ করে বড় অধিগ্রহণে। কিন্তু আমরা কোফোরজের ক্লিনিকাল এক্সিকিউশন ট্র্যাক-রেকর্ডে সন্দেহের সুবিধা দিতে ইচ্ছুক,” ব্রোকারগ বলেছে।

ভি. কে. বিজয়কুমার, চিফ ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজিস্ট, জিওজিত ফিনান্সিয়াল সার্ভিসেস বলেছেন যে বিশ্বব্যাপী এবং দেশীয় ইঙ্গিতগুলি বাজারের জন্য ইতিবাচক৷ ডলারের সূচকে 105.3-এ পতন, US 10-বছরের বন্ডের ফলন প্রায় 4.5 শতাংশে সংশোধন এবং $84-এর নিচে ব্রেন্ট ক্রুড ষাঁড়কে আরও শক্তিশালী করবে। এই বাজারের জন্য সমর্থনের শক্তিশালী স্তম্ভ হল DII-এর দ্বারা শক্তিশালী ক্রয় যাতে তহবিলের টেকসই প্রবাহ সহজতর হয়। এই প্রবণতা শীঘ্রই যে কোনো সময় পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

“বাজাজ ফাইন্যান্সের কিছু পণ্যের উপর থেকে RBI নিষেধাজ্ঞা তুলে নেওয়া স্টকের জন্য অত্যন্ত ইতিবাচক। স্টকের সংক্ষিপ্ত কভারিং স্টকে একটি ঢেউ ট্রিগার করার সম্ভাবনা রয়েছে। ব্যাঙ্ক নিফটির উপরে যাওয়ার আরও জায়গা আছে। ডেলিভারি ভিত্তিক কেনাকাটা আমি এই সেগমেন্ট চালিয়ে যেতে পারে," তিনি বলেন।