নয়াদিল্লি, 10-কেজি ভেস্ট নিয়ে নাচতে, 99 শটের জন্য লাগে যা কখনও ব্যবহার করা হয় না এবং বিপদ হল তার ছোট ভূমিকাটি একটি সংমিশ্রণ কাস্টে অলক্ষিত হবে। স্মৃতি অনেক ছিল এবং ঝুঁকিও ছিল, এবং এটি সবই শোধ করেছে, সঞ্জয় লীলা বানসালির জমকালোভাবে মাউন্ট করা "হীরামান্ডি: দ্য ডায়মন বাজার"-এ লাজ্জো চরিত্রে তার ভূমিকা সম্পর্কে রিচা চাড্ডা বলেছেন।

চাড্ডা বলেছিলেন যে তিনি প্রাথমিকভাবে চিন্তিত ছিলেন যে প্রেমিকা গণিকা হিসাবে তার ভূমিকাটি হারিয়ে যাবে, যেটি আট-পর্বের সিরিজের প্রথম দুটিতে রয়েছে। তবে তিনি সর্বদা "পরিমাণের চেয়ে গুণমান" এ বিশ্বাস করেন এবং এটি তাকে বিরক্ত করেনি।

"আমি সত্যিই খুশি যে ঝুঁকিটি পরিশোধ করা হয়েছে কারণ এটি একটি ঝুঁকিপূর্ণ অংশ ছিল এটি খুব ছোট এবং সবসময় একটি ঝুঁকি থাকে যে এটি সেখানে থাকা সমস্ত অভিনেতাদের সাথে আটটি পর্বে হারিয়ে যাবে৷ (এটি একটি) বড় স্টার কাস্ট এবং অন্যান্য লোকেরাও প্রচুর ভালবাসা পাচ্ছেন তাই এই কারণে, আমি কিছুটা ভয় পেয়েছিলাম যে এটি হারিয়ে যেতে পারে, তবে আমি সত্যিই আনন্দিত যে এটি হয়নি," চাড্ডা আমাকে একটি সাক্ষাত্কারে বলেছিলেন।37 বছর বয়সী তারকা একটি গণিকাকে ট্র্যাজেডি বের করার জন্য একটি কঠোর প্রক্রিয়ার মধ্য দিয়ে গিয়েছিলেন, যিনি তার বাস্তবতা এবং অ্যালকোহলকে ডুবিয়ে দিয়ে একটি রোমান্টিক ভবিষ্যতের স্বপ্ন দেখেন।

"লাজ্জোর মতো মহিলারা আমাদের চারপাশে রয়েছে। আমি মনে করি এই কারণেই এই চরিত্রটির প্রতি এত ভালবাসা রয়েছে যদিও তিনি 1940 এর দশকের এবং আমরা এখন 2024-এ আছি... এই সহানুভূতির অনুভূতি রয়েছে কারণ প্রত্যেকেরই তাদের হৃদয় ভেঙে গেছে। কিছু সময়ে আমি এখনও এমন একজনের সাথে দেখা করতে পারিনি যিনি ভূমিকাটি পছন্দ করেননি কারণ প্রত্যেকে একজন আহত আত্মার সাথে সম্পর্কিত হতে পারে, "তিনি বলেছিলেন।

অভিনেতা বলেছিলেন যে তিনি আত্মবিশ্বাসী যে লোকেরা হৃদয় ভাঙার অনুভূতির সাথে সংযুক্ত হবে, তবে প্রশংসা "এত সর্বসম্মত" হবে এবং কেবল সমালোচক এবং অনুরাগী নয়, শিল্পের সমবয়সীদের কাছ থেকেও আসবে বলে আশা করেননি।"আমি সেই বিন্দুটিকেও বাড়িতে নিয়ে যেতে চেয়েছিলাম যে ইন্ডাস্ট্রি আপনাকে পায়রাহল করার প্রবণতা রাখে৷ এক বিন্দুর পরে, এটি ভেঙে ফেলা অভিনেতার উপর নির্ভর করে৷ আমি যদি শোতে অন্য একটি চরিত্র করতাম তবে সম্ভবত আমি আটটি পর্ব জুড়ে থাকতাম৷ এবং আমি এখনও এটিতে নতুন কিছু নিয়ে আসতাম, তবে অবাক হওয়ার কোনও উপাদান থাকত না।"

পথে চ্যালেঞ্জ ছিল অনেক।

ছোটবেলা থেকে কত্থক শেখা এই অভিনেতা তার চূড়ান্ত নাচের জন্য প্রায় 10 কেজি ওজনের ভেস নিয়ে মহড়া দিয়েছিলেন যেখানে, এক পর্যায়ে তিনি কেবল ঘূর্ণায়মান।চাড্ডা বলেছিলেন যে এটি বন্ধ করা কঠিন ছিল কারণ ভানসালি জিনিসগুলিকে তাজা রাখার জন্য শেষ মুহুর্তে কোরিওগ্রাফি পরিবর্তন করেছিলেন।

"আমাকে নিশ্চিত করতে হয়েছিল যে আমার পা নাচের অটোপাইলট না ফেলেছে কারণ তার একটি মানসিক ভাঙ্গন আছে, সে নাচ বন্ধ করতে যাচ্ছে না। সে এটি ছোটবেলা থেকেই শিখেছে এবং এটি দেখায় যে কেউ নাচ জানে সে এটা করছে মারপিট, ফুটওয়ার্ক মিস না করা এবং ক্যামেরা আন্দোলনের সাথে মানসিক অশান্তি মেলানো গুরুত্বপূর্ণ ছিল।"

চাড্ডার মনে আছে একটি শটের জন্য 99 টেক্স দেওয়া হয়েছিল যেটি সিরিজেও ব্যবহার করা হয়নি বনসালি তার নাচের সময় যে "সেহরা" (ফুল দিয়ে তৈরি হেডড্রেস) পরেছিলেন তা একটি নির্দিষ্ট উপায়ে তার মুখের উপর পড়ে যেতে চেয়েছিলেন এবং তারা এটি কাজ করতে থাকে। তিনি এটি বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে নেওয়ার পরে নেওয়ার জন্য।"সঞ্জয় লীলা বানসালির মতো একজন পরিচালকের সাথে কাজ করার এই রোমাঞ্চ। আমি এই মুহুর্তে, তিনি এতটাই জীবিত যে তিনি কে তিনি বা আপনি কে তা তিনি মনে করেন না। এইচ সেই স্মরণীয় শটটি চায় এবং সে যেকোন দৈর্ঘ্যে যাবে তাই আমাদের দুজনের মধ্যে, আমরা আমাদের আবেগকে সেই মুহুর্তে আনতে সক্ষম হয়েছিলাম এবং যতক্ষণ না আমরা নিখুঁত শট পেয়েছি।"

‘রামলীলা’ ছবির পর ফের বনসালির সঙ্গে কাজ করতে পেরে খুশি অভিনেতা।

“হিরামান্ডি”, যা বানসালির স্ট্রিমিং আত্মপ্রকাশকে চিহ্নিত করে, 1 মে নেটফ্লিক্সে প্রিমিয়ার হয়েছিল।চাদা স্বামী আলী ফজলের সাথে তার প্রথম সন্তানের প্রত্যাশা করছেন এবং তার জীবনের পরবর্তী পর্বের জন্য প্রস্তুত করার জন্য "হেরামান্ডি" প্রচার করার পরে "একটি উপযুক্ত বিরতি" নেওয়ার পরিকল্পনা করছেন৷

"যখন আমি প্রথমবার মুক্তির তারিখ শুনি, তখন আমি সাক্ষাত্কারের জন্য বসা বা প্রচারের জন্য ভ্রমণ নিয়ে একটু উদ্বিগ্ন ছিলাম কিন্তু আমার মনে হয় জীবনের নিজস্ব পরিকল্পনা রয়েছে। তাই এটিই হয়। আমি কেবল প্রবাহের সাথে যাই। এবং, অবশ্যই, আমি একটি খুব উত্তেজনাপূর্ণ পর্যায়ে প্রবেশ করতে যাচ্ছি, আমি মনে করি আমি আমার স্বাস্থ্যের উপর ভালোভাবে বিশ্রামের যোগ্য।"

অভিনয় ছাড়াও চাদা ও ফজল প্রযোজক হয়েছেন। তাদের প্রথম প্রজেক্ট "গার্লস উইল বি গার্লস" ইতিমধ্যেই সানড্যান্স ফিল্ম ফেস্টিভালে দুটি পুরস্কার জিতেছে এবং এটি এখন কান ফিল্ম ফেস্টিভ্যালের 2024 সংস্করণে কান ইক্রানস জুনিয়র্সের অধীনে প্রদর্শিত হবে৷অভিনেতা, যিনি "ওয়ে লাকি! লাকি ওয়ে!" দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন। এবং "গ্যাংস অফ ওয়াসেপুর", "মাসান" এবং "সরবজিৎ" এর মতো আই ফিল্মগুলি দেখিয়েছেন, বলেছেন যে তিনি এবং ফাজা ইন্ডাস্ট্রিতে "ছোট পরিবর্তন" করার চেষ্টা করছেন এটিকে আরও অন্তর্ভুক্ত করার জন্য৷

"যখন আমরা শিল্পে প্রবেশ করি, তখন আমরা জানি এটি কী। একটি লেভেল প্লেয়িং ফিল্ড সম্পর্কে প্রশ্ন আমাকে বিরক্ত করে না... জীবনে কোনও লেভেল প্লেয়িং ফিল্ড নেই এবং শিল্প এটির একটি মাইক্রোকসম ছাড়া কিছুই নয়। আমি তা করি না। মনে করি আমরা সচেতনভাবে অতিরিক্ত কিছু করার চেষ্টা করেছি বা যেকোনো ধরনের পরিবর্তনের জন্য একজন ধর্মপ্রচারক হওয়ার চেষ্টা করেছি।"আমরা শুধু আমাদের নিজস্ব অভিজ্ঞতা থেকে নিয়েছি যা আমরা ব্যবসার বিষয়ে আলাদা হতে চেয়েছিলাম এবং আমরা সেই ছোট পরিবর্তনগুলি করতে পারি কিনা তা দেখার চেষ্টা করেছি।"