শিমলা, বৃহস্পতিবার হিমাচল প্রদেশের একজন বিজেপি নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর মানহানি এবং ভারতের সার্বভৌমত্ব, একতা ও অখণ্ডতাকে বিপন্ন করার অভিযোগে এফআইআর নিবন্ধনের জন্য একটি অভিযোগ দায়ের করেছেন।

রাজ্যের বিজেপি তফসিলি জাতি মোর্চার প্রধান রাকেশ ডোগরা এখানে ছোট সিমলা থানায় আবেদনটি দায়ের করেছেন, বিজেপি সভাপতি জে পি নাড্ডা কংগ্রেসের প্রধান মল্লিকার্জুন খার্গকে পাঠানো একটি চিঠির উল্লেখ করে।

রাহুল গান্ধীর বিরুদ্ধে অত্যন্ত আপত্তিকর এবং হিংসাত্মক বিবৃতি দেওয়ার জন্য ক্ষমতাসীন এনডিএ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খার্গের লেখা একটি চিঠির প্রতিক্রিয়া জানিয়ে নাড্ডা বুধবার কংগ্রেস সভাপতিকে তিন পৃষ্ঠার একটি চিঠি লিখেছিলেন, যার একটি সংক্ষিপ্তসার দেওয়া হয়েছে। গান্ধী মোদীর বিরুদ্ধে অপমানজনক এবং মানহানিকর উল্লেখ করেছেন।

গত 10 বছরে, গান্ধী 110 বারেরও বেশি প্রধানমন্ত্রীকে গালি দিয়েছেন এবং এটি দুঃখের বিষয় যে এমনকি কংগ্রেস দলের শীর্ষ নেতৃত্বও এতে জড়িত ছিল, নাড্ডা তার চিঠিতে বলেছিলেন।

তার অভিযোগে, ডোগরা বলেছিলেন যে নাড্ডার চিঠিটি স্ব-ব্যাখ্যামূলক এবং কেবল গান্ধীরই নয়, তার প্রভাবাধীন কংগ্রেসেরও দুর্ভাগ্যজনক মন্তব্য বর্ণনা করে।

"আমি আপনাকে বিষয়টি তদন্ত করার জন্য এবং রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রাসঙ্গিক ধারায় এফআইআর নথিভুক্ত করে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি," তিনি বলেছিলেন।

সম্প্রতি মোদি সম্পর্কে গান্ধীর মানহানিকর বক্তব্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল যা শুধুমাত্র প্রধানমন্ত্রীর খ্যাতিই ক্ষতিগ্রস্ত করেনি বরং দেশের সার্বভৌমত্বকেও বিপন্ন করেছে বলে জানিয়েছেন বিজেপির রাজ্য মিডিয়া ইনচার্জ করণ নন্দা।