কাংড়া (হিমাচল প্রদেশ) [ভারত], রাজেন্দ্র প্রসাদ মেডিকেল কলেজ টান্ডা স্বাস্থ্য সুবিধার ক্ষেত্রে নতুন মাত্রা স্থাপন করছে, এবং হিমাচল প্রদেশের পর্যটন উন্নয়ন ঘোষণা করেছে, হিমাচল প্রদেশের পর্যটন উন্নয়নের ঘোষণা করেছে, হিমকেয়ার এবং আয়ুষ্মান যোজনা প্রকল্পের অধীনে বিনামূল্যে চিকিৎসা প্রদান করবে। কর্পোরেশনের (এইচ) চেয়ারম্যান আরএস বালি।

শনিবার মেডিকেল লাইব্রেরিতে একটি সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার সময়, হাইরম্যান আরএস বালি ঘোষণা করেছিলেন যে টান্ডার রাজেন্দ্র প্রসাদ মেডিকেল কলেজ সফলভাবে তার প্রথম কিডনি প্রতিস্থাপন পরিচালনা করে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে, যোগ করে যে এটি মেডিকেল কলেজের একটি নতুন অধ্যায় চিহ্নিত করেছে। ইতিহাস

সফল কিডনি প্রতিস্থাপন টান্ডা মেডিক্যাল কলেজের ডাক্তারদের নিবেদিত দল দ্বারা সঞ্চালিত হয়েছিল, যা স্থানীয় রোগীদের উল্লেখযোগ্যভাবে উপকৃত করেছে যাদের এই ধরনের পদ্ধতির জন্য আর PGI বা AIIMS-এ যাওয়ার প্রয়োজন নেই।

হিমকেয়ার এবং আয়ুষ্মান যোজনা প্রকল্পের অধীনে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে, যাতে সকলের জন্য অ্যাক্সেসযোগ্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয়।

আরএস বালি হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখুর নিরলস প্রচেষ্টার প্রশংসা করেছেন, যার ক্রমাগত প্রতিক্রিয়া এবং সমর্থন এই মাইলফলকটি উপলব্ধি করতে গুরুত্বপূর্ণ ছিল। এছাড়াও তিনি পিজিআই-এর চিকিৎসকদের অমূল্য সহায়তার জন্য কৃতজ্ঞতা জানান।

কিডনি ট্রান্সপ্লান্ট সুবিধা ছাড়াও, মেডিকেল কলেজ ইতিমধ্যেই হার্ট পিয়ার্সিং এবং ভালভ ট্রান্সপ্লান্ট পরিষেবা অফার করে, যা একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান হিসাবে এর খ্যাতি আরও মজবুত করে।

পরবর্তী লক্ষ্যগুলির মধ্যে রয়েছে ওপেন-হার্ট সার্জারি এবং একটি অত্যাধুনিক ট্রমা সেন্টার চালু করা, যা উচ্চ-স্তরের স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানে সরকারের প্রতিশ্রুতি প্রতিফলিত করে।

ডাঃ রাজেন্দ্র প্রসাদ মেডিক্যাল কলেজের নার্সিং স্কুলটিকে একটি নার্সিং কলেজে উন্নীত করা হয়েছে, এবং বুকের দুধ খাওয়ানো মা ও শিশুদের সহায়তার জন্য একটি ল্যাক্টেশন ম্যানেজমেন্ট সেন্টার প্রতিষ্ঠার পরিকল্পনা চলছে।

অধ্যক্ষ ডাঃ মিলাপ শর্মা কিডনি প্রতিস্থাপনের সাফল্যের জন্য আরএস বালি এবং তান্ডা মেডিকেল কলেজের নিবেদিত দলের নিরন্তর প্রচেষ্টাকে দায়ী করেছেন।