সিঙ্গাপুর, ভারতের হিতাশী বক্সী তার সেরা আন্তর্জাতিক ফলাফলে প্রবেশ করেছেন কারণ তিনি রবিবার এখানে চীন এলপিজিএ দ্বারা অনুমোদিত একটি ইভেন্ট, USD 100,000 সিঙ্গাপুর লেডিস মাস্টার্স গল্ফ টুর্নামেন্টে একমাত্র তৃতীয় স্থান অর্জন করেছেন।

ইভেন্টে এটি ছিল ভারতীয়দের সেরা ফলাফল।

লেগুনা ন্যাশনাল গল্ফ রিসোর্ট ক্লাবে 54 হোলের জন্য হিতাশি 1-অন্ডার 71, তার দ্বিতীয় আন্ডার পার রাউন্ড, এবং মোট 4-আন্ডার 212 শট।

হিতাশি, যারা টাই-5ম স্থানে ফাইনাল দিন শুরু করেছিল, একটি কঠিন ফাইনালের দিনে অসাধারণ ধৈর্য প্রদর্শন করেছিল বিজয়ী, চীনের 17 বছর বয়সী রুনঝি পাং (72) 7-অন্ডারে। সতীর্থ চাইনিজ কাই ড্যানলিন (74) 6-অন্ডারে দ্বিতীয় ছিলেন।

এটি ছিল 17 বছর বয়সী রুনঝির জন্য প্রথম প্রো জয়, যিনি কাইয়ের পিছনে ফাইনাল রাউন্ডটি শুরু করেছিলেন, কিন্তু শিরোপা দখল করার জন্য একটি এগিয়ে শেষ করেছিলেন।

তিনি উত্তাপ, আর্দ্রতা এবং ক্লান্তি সহ্য করে একটি টানটান ক্লোজিং স্ট্রেচ থেকে বেঁচে থাকার পরে একটি শটে জিতেছিলেন যেখানে তিনি তার শেষ পাঁচটি গর্তে দুটি শট ফেলেছিলেন। যাইহোক, তার ইভেন-পার 72 এমন এক সপ্তাহে জয়ের জন্য যথেষ্ট ছিল যেখানে আবহাওয়ার অনেক বাধা ছিল।

অপেশাদার মাহরীন ভাটিয়া, ভারতের বাইরে একটি প্রো ইভেন্টে তার প্রথম সূচনায় একটি কাট তৈরি করে, দ্বিতীয় গর্তের পরে তার ক্যাডি অসুস্থ হওয়ার পরে অল্প সময়ের জন্য ব্যাগটি নিজে বহন করা সত্ত্বেও টানা তৃতীয় 76 গুলি করেন। তার মা, রুহি শেষ 14 গর্তের জন্য ক্যাডি হিসাবে দায়িত্ব নেন।

আজ সকালে দ্বিতীয় রাউন্ড শেষ করার পর, 54টি গর্ত নিশ্চিত করতে শটগান দিয়ে শুরু হওয়া ফাইনাল রাউন্ডটি বিবর্ণ আলোতে শেষ হয়েছিল।

হিতাশি, যিনি তার হোম ট্যুরে হিরো অর্ডার অফ মেরিটের নেতৃত্ব দেন, চারটি টপ-টোয়েন্টির সাথে আট সপ্তাহের প্রসারিত করেন – তিনটি থাইল্যান্ড এলপিজিএ এবং একটি ফিলিপাইনে থাইল্যান্ডে একটি মিনি ট্যুর ইভেন্ট ছাড়াও৷ তিনি সিঙ্গাপুরে একটি চমত্কার তৃতীয় স্থান নিয়ে রাউন্ড অফ।

শটগানের স্টার্টে হিতাশি, যিনি দ্বিতীয় গর্ত থেকে শুরু করেছিলেন, ষষ্ঠ, তার পঞ্চম হোলে একটি শট ড্রপ করার আগে প্রথম চারটি প্যারড করেছিলেন, যখন বলটি বাঙ্কারের প্রাচীর থেকে ছিটকে পড়ে এবং দীর্ঘ হয়ে গিয়েছিল। তিনি পরের গর্তে শটটি ফেরত পেয়েছিলেন, আট ফুট বার্ডির সাথে সপ্তম।

"তারপরে 10টি হতাশাজনক পার্সের একটি স্ট্রিং অনুসরণ করেছি কিন্তু 18 তারিখে, আমার 17 তম গর্ত থেকে মাত্র 10 ফুটের নিচে থেকে একটি পুট ছিদ্র করার আগে আমি ধৈর্য ধরে ছিলাম," তিনি বলেছিলেন।

এটি ছিল তার দিনের দ্বিতীয় বার্ডি এবং তাকে এককভাবে তৃতীয় হতে সাহায্য করেছিল।

"গত দুই মাসে আমি অনেক কিছু শিখেছি এবং এই সপ্তাহটি সমস্ত স্টপেজ সহ কঠিন ছিল এবং লেগুনা একটি কঠিন কোর্স। আমি যেভাবে নিজেকে সামলেছি তাতে আমি গর্বিত," বলেছেন হিতাশী।

"আমি সরাসরি বেঙ্গালুরুতে উড়ে যাই এবং হিরো ডব্লিউপিজি ট্যুরে মঙ্গলবার থেকে একটি অনুশীলন রাউন্ড এবং তিন দিনের টুর্নামেন্ট খেলি।

"আমি সংগঠক, লিন ইয়োর কাছে কৃতজ্ঞ, আমাকে এখানে খেলার আমন্ত্রণ জানানোর জন্য। এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা ছিল এবং কোর্সটি বিশ্বমানের ছিল," তিনি বলেছিলেন।

"আমার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল দ্বিতীয় দিন, যখন আমি ঘন ঘন স্টপেজ থাকা সত্ত্বেও 28টি হোল খেলেছিলাম। আমি 5.30 টায় কোর্সে এসেছিলাম এবং 7.30 টায় চলে গিয়েছিলাম, কিন্তু সৌভাগ্যক্রমে আমি শনিবারই দ্বিতীয় রাউন্ড শেষ করেছিলাম।" শনিবার, তিনি প্রথম রাউন্ড থেকে বাকি 10টি হোলের জন্য 1-আন্ডার এবং দ্বিতীয় রাউন্ডের জন্য 4-আন্ডারে ছিলেন, যা 3-পুট বগি দিয়ে শেষ হয়েছিল।

তার পাশে একজন ক্লান্ত কিন্তু খুশি মা, হিতাশি যোগ করেছেন, "একদিন আগে 28টি গর্তের পরে, চাপ সত্ত্বেও চূড়ান্ত দিনে 18টি সহজ অনুভব করেছিল।"

ইউএস কিডস ইউরোপিয়ান এবং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে পদকপ্রাপ্ত 15 বছর বয়সী মাহরীন বলেন, "প্রো ইভেন্টে কাট করাটা চমৎকার ছিল, ভারতের বাইরে আমার প্রথম। আমি প্রথম দুটি থেকে 76-76 ভালো করার আশা করছিলাম। কিন্তু আমার মা কাজটি হাতে নেওয়ার আগে আমি ব্যাগটি নিয়েছিলাম। বা এসএসসি

এসএসসি

এসএসসি