হায়দ্রাবাদ, হসপিটালিটি মেজর ম্যারিয়ট ইন্টারন্যাশনাল শীঘ্রই তেলেঙ্গানা সরকারের সাথে 300-400 কোটি টাকা বিনিয়োগের সাথে তার গ্লোবাল ক্যাপাবিলিটি সেন্টার (GCC) স্থাপনের জন্য একটি সমঝোতা চুক্তিতে প্রবেশ করবে, মঙ্গলবার আইটি ও শিল্প মন্ত্রী ডি শ্রীধর বাবু বলেছেন।

প্রকল্পটি সময়ের মধ্যে এক হাজার লোকের কর্মসংস্থানের সম্ভাবনা রয়েছে, তিনি যোগ করেন।

মন্ত্রী আরও বলেছিলেন যে কংগ্রেস সরকার ক্ষমতার লাগাম নেওয়ার পরে, প্রায় 50,000 কোটি টাকার বিনিয়োগের এমওইউ স্বাক্ষরিত হয়েছে, যা তিনি বলেছিলেন যে শীঘ্রই বাস্তবে রূপান্তরিত হবে।

“ম্যারিয়ট গ্রুপ তাদের GCC এখানে (হায়দ্রাবাদে) রাখার পরিকল্পনা করছে। তারা এটি নিশ্চিত করেছে এবং সম্ভবত এক বা দুই দিনের মধ্যে, তারা আমাদের (রাজ্য সরকার) সাথে এমওইউ করছে... পর্যায় অনুসারে বিনিয়োগ 300 কোটি থেকে 400 কোটি টাকা হবে, "শ্রীধর বাবু বলেছেন।

ইউএস গ্লোবাল হোটেল চেইন প্রাথমিকভাবে 500 আসনের জন্য জায়গা খুঁজছে এবং শেষ পর্যন্ত এটি 1,000-এ উন্নীত করা হবে।

মন্ত্রী আরও বলেছিলেন যে রাজ্য সরকার দুটি ফার্মা জায়ান্ট সহ আরও আট থেকে দশটি সংস্থার সাথে আলোচনা করছে, তাদের রাজ্যে তাদের দোকান স্থাপন করতে বলছে।

"এই সব, একবার বাস্তবায়িত হলে, আগামী দুই বছরে প্রায় 20,000 থেকে 25,000 লোকের কর্মসংস্থানের সুযোগ দেবে," শ্রীধর বাবু বলেছিলেন।

রাজ্যের কংগ্রেস সরকার কৃত্রিম বুদ্ধিমত্তায় যুবকদের দক্ষ করার দিকে মনোনিবেশ করছে বলে দাবি করে, তিনি বলেছিলেন যে পদ্ধতিগুলি নিয়ে আসার জন্য একটি কমিটি নিয়োগ করা হয়েছে।

শ্রীধর বাবুও ইঙ্গিত দিয়েছেন যে রাজ্য সরকার ডিজিটাল গবেষণায় বিশেষায়িত একটি 'ডিজিটাল বিশ্ববিদ্যালয়' প্রতিষ্ঠার কথা ভাবছে।