অযোধ্যা (ইউপি), হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি সহ 13 জন মন্ত্রী এবং অনেক বিধায়ক সোমবার এখানে রাম মন্দিরে প্রণাম করেছেন এবং বলেছেন যে তিনি পবিত্র শহরে রাজ্যের জন্য একটি গেস্ট হাউস খোলার জন্য উত্তর প্রদেশ সরকারের কাছে যাবেন।

রাজ্য বিধানসভার স্পিকার জ্ঞান চাঁদ গুপ্তও এই দলের একটি অংশ ছিলেন।

সাংবাদিকদের সাথে আলাপকালে সাইনি বলেন, "অযোধ্যায় রাম লালার অতুলনীয় সৌন্দর্যের 'দর্শন' হয়েছিল।"

"ভগবান রাম মর্যাদা এবং নৈতিকতার পক্ষে দাঁড়িয়েছেন। আমি রাম রাজ্যের আদর্শ, মর্যাদা এবং গুণাবলী নিয়ে হরিয়ানার জনগণের সেবায় নিয়োজিত থাকব। শুধুমাত্র রাম লালার কৃপায় আমরা এই প্রস্তাব এবং আশীর্বাদ পেয়েছি," বলেছেন সাইনি।

তিনি বলেন, তিনি সমগ্র রাজ্যের সমৃদ্ধি কামনা করেন।

হরিয়ানার মুখ্যমন্ত্রী আরও বলেছেন যে রাজ্য সরকার অযোধ্যায় একটি গেস্ট হাউস খোলার জন্য উত্তর প্রদেশ সরকারের সাথে যোগাযোগ করবে।

"যোগী আদিত্যনাথ সরকার অযোধ্যায় বিভিন্ন রাজ্যের জন্য গেস্ট হাউস স্থাপনের পরিকল্পনা নিয়ে এসেছে। অনেক রাজ্য সরকার এর জন্য (জমি) আবেদন করেছে। আমরা ধর্মীয় শহর অযোধ্যায় একটি গেস্ট হাউসের জন্যও আবেদন করব," তিনি যোগ করেছেন। .

হরিয়ানা সরকারের চালু করা মুখ্যমন্ত্রী তীর্থ দর্শন প্রকল্পের অধীনে, রাজ্য থেকে ভক্তরা নির্বাচনের আগে বিশেষ ট্রেনে করে অযোধ্যায় এসেছেন।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের পরে, সাইনি অনেক শহর থেকে অযোধ্যার বাসগুলিকে পতাকা দিয়েছিলেন।

সরকার 60 বছরের বেশি বয়সী ভক্তদের এই বাসগুলিতে বিনামূল্যে তীর্থযাত্রা প্রদান করছে এবং তাদের বার্ষিক আয় 1.80 লক্ষ টাকা, তিনি বলেছিলেন।