চণ্ডীগড়, বিজেপি-নেতৃত্বাধীন হরিয়ানা সরকারের লক্ষ্য হল দরিদ্র মানুষের জীবনকে সহজ করা এবং তাদের ক্ষমতায়ন করা, মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি বুধবার বলেছেন যখন তিনি রাজ্যের আবাসন প্রকল্পের অধীনে সুবিধাভোগীদের প্লট বরাদ্দ শংসাপত্র বিতরণ করেছেন।

প্রতিটি দরিদ্র ব্যক্তির জন্য আবাসন প্রদানের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টিভঙ্গির সাথে সারিবদ্ধভাবে, হরিয়ানা সরকার রাজ্যের দরিদ্র পরিবারের আবাসনের আকাঙ্ক্ষা পূরণের জন্য মুখ্যমন্ত্রী শেহরি আবাস যোজনা চালু করেছে, সাইনি রোহতকে একটি অনুষ্ঠানে বলেছিলেন।

রাষ্ট্রীয় প্রকল্পের অধীনে, বুধবার 15,250 জন সুবিধাভোগীকে জমি প্লট বরাদ্দের শংসাপত্র দেওয়া হয়েছে, একটি সরকারী বিবৃতি অনুসারে।

রোহতকের মহর্ষি দয়ানন্দ বিশ্ববিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে, মুখ্যমন্ত্রী ঘটনাস্থলেই সুবিধাভোগীদের প্লট বরাদ্দের চিঠি দেন, বিবৃতিতে বলা হয়েছে।

বরাদ্দ পত্র বিতরণের অনুরূপ কর্মসূচী আরও চারটি জায়গায় একযোগে অনুষ্ঠিত হয়েছিল -- যমুনানগর, পালওয়াল, সিরসা এবং মহেন্দ্রগড়, এটি যোগ করেছে।

রোহতকে সমাবেশে ভাষণ দিয়ে সাইনি বলেন, বিজেপি সরকারের লক্ষ্য হল দরিদ্রদের জীবনকে সহজ করা এবং তাদের ক্ষমতায়ন করা।

তিনি উল্লেখ করেছিলেন যে পূর্ববর্তী কংগ্রেস সরকার দরিদ্রদের 100 বর্গ গজ প্লট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু তাদের প্লট বা কোনও কাগজপত্র দেয়নি, এই ধরনের লোকদের পরে স্তম্ভ থেকে পোস্টে দৌড়াতে বাধ্য করে।

কিন্তু বিজেপি সরকার তাদের দুর্দশা বুঝতে পেরেছে এবং তাদের প্লট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, মুখ্যমন্ত্রী বলেছিলেন।

তিনি বলেন, সম্প্রতি একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, যার মধ্যে 100 বর্গ গজ প্লটের জন্য সুবিধাভোগীদের দখলের শংসাপত্র দেওয়া হয়েছিল।

এই উপলক্ষে, নগর স্থানীয় সংস্থার প্রতিমন্ত্রী সুভাষ সুধা, আবাসন প্রকল্পের অধীনে প্লট বরাদ্দপত্র প্রাপ্ত সুবিধাভোগীদের অভিনন্দন জানিয়েছেন।

সুধা বলেছিলেন যে পরিবারগুলির বার্ষিক আয় 1.80 লক্ষ টাকার নিচে এই প্রকল্পের অধীনে আবেদন করা হয়েছে, এবং আজ মুখ্যমন্ত্রী এই ধরনের যোগ্য সুবিধাভোগীদের সুবিধা প্রদান করেছেন।

সাইনি বলেছিলেন যে রাজ্য সরকার সম্প্রতি হরিয়ানা অন্ত্যোদয় পরিবার পরিবহন যোজনার অধীনে বার্ষিক 1 লক্ষ টাকার কম আয়ের পরিবারগুলিতে কার্ড বিতরণ করেছে।

প্রায় 23 লক্ষ পরিবার রয়েছে যার প্রায় 84 লক্ষ সদস্য রয়েছে যারা এই প্রকল্পের অধীনে এক বছরের মধ্যে রাষ্ট্রীয় পরিবহনে 1,000 কিলোমিটার বিনামূল্যে বাস ভ্রমণের সুবিধা পাচ্ছেন, তিনি বলেছিলেন।