এখানে চণ্ডীগড় প্রেসক্লাবে একটি 'মিট দ্য প্রেস' প্রোগ্রামে ভাষণ দিতে গিয়ে হুডা বলেন, বিজেপির উত্তর দেওয়া উচিত "তার বর্তমান সিদ্ধান্তগুলি সঠিক ছিল, নাকি এখন নেওয়া সিদ্ধান্তগুলি সঠিক"।

তিনি বলেন, সরকারের অযৌক্তিক সিদ্ধান্তের কারণে ১০ বছরে জনগণের যে ক্ষতি হয়েছে তা কে পূরণ করবে?

দুই বারের মুখ্যমন্ত্রী বলেছেন যে বিজেপি 10 বছর ধরে একের পর এক "জনবিরোধী" নীতি তৈরি করছে এবং নির্বাচনে স্পষ্ট পরাজয়ের দিকে তাকিয়ে এখন ঘোষণা করছে। "নতুন প্রতিশ্রুতি দেওয়ার আগে তার পুরানো নির্বাচনী প্রতিশ্রুতির হিসাব দেওয়া উচিত।"

তিনি প্রশ্ন তোলেন কেন 2014 সালে বিজেপি কৃষকদের দেওয়া ন্যূনতম সমর্থন মূল্যের (এমএসপি) গ্যারান্টি পূরণ করা হয়নি।

"কেন (এমএস) স্বামীনাথন রিপোর্ট অনুসারে MSP দেওয়া হল না? কেন কৃষকদের আয় দ্বিগুণ করা হল না? কেন কর্মচারীদের পাঞ্জাবের আদলে বেতন স্কেল দেওয়া হল না? কেন প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল মেডিক্যাল কলেজ গড়ার? জেলা পূরণ হয়নি?" তিনি বলেন, প্রশ্নের ভলি মধ্যে.

তিনি বেকারত্ব এবং ক্রমবর্ধমান অপরাধের গ্রাফ নিয়ে প্রশ্ন জিজ্ঞাসা করে সরকারকে কাঠগড়ায় দাঁড় করাতে চেয়েছিলেন।

"কীভাবে হরিয়ানা বেকারত্বের ক্ষেত্রে এক নম্বর হল? কেন হরিয়ানা দেশের সবচেয়ে অনিরাপদ রাজ্য হয়ে উঠল? কেন 5,000 স্কুল বন্ধ করে দেওয়া হল? কেন শিক্ষা বিভাগে 50,000 পদ খালি? কেন স্বাস্থ্য পরিষেবায় প্রায় 20,000 পদ খালি? কী হয়েছে? সমস্ত গরিবদের পাকা বাড়ি দেওয়ার প্রতিশ্রুতিতে কংগ্রেসের 100-100 গজের প্লট বরাদ্দের পরিকল্পনা কেন বন্ধ হয়ে গেল?

হুডা প্রশ্ন করেছিলেন যে জেজেপি (জননায়ক জনতা পার্টি) এর সাথে সরকার গঠনের সময় দেওয়া প্রতিশ্রুতিগুলি কেন অপূর্ণ থাকে।

"কেন কৃষকদের এমএসপি গ্যারান্টি এবং বোনাস দেওয়া হয়নি? কেন 5,100 টাকা বৃদ্ধ বয়স পেনশন ছিল না? কেন পুরানো পেনশন প্রকল্প কার্যকর করা হয়নি? কেন হরিয়ানার লোকেরা চাকরিতে 75 শতাংশ সংরক্ষণ পায়নি?" তিনি জিজ্ঞাসা.

হুডা আরও বলেন, বিজেপি দরিদ্র, এসসি (তফসিলি জাতি) এবং ওবিসি (অন্যান্য অনগ্রসর শ্রেণি) থেকে 100-গজের প্লটের অধিকার কেড়ে নিয়ে 30-গজের প্লটের জাল ঘোষণা করছে।