ন্যাশনাল স্যামসাং ইলেক্ট্রনিক্স ইউনিয়ন (এনএসইইউ), 28,000 সদস্যের বৃহত্তম শ্রমিক ইউনিয়ন, গত সপ্তাহে ধর্মঘটের পরিকল্পনা ঘোষণা করেছে, বলেছে যে এর উদ্দেশ্য হল উৎপাদন ব্যাহত করা।

এই সংখ্যাটি স্যামসাং ইলেকট্রনিক্সের মোট 125,000 জনবলের প্রায় 22 শতাংশ। ধর্মঘটে অংশগ্রহণকারী ইউনিয়ন কর্মীদের প্রকৃত সংখ্যা অনিশ্চিত রয়ে গেছে এবং বড় ধরনের উৎপাদন ব্যাহত হওয়ার সম্ভাবনা কম হতে পারে, ইয়োনহাপ নিউজ এজেন্সি রিপোর্ট করে।

তিন দিনের মধ্যে, ইউনিয়নভুক্ত শ্রমিকরা অন্যান্য ধর্মঘট কার্যক্রমের মধ্যে সিউল থেকে 45 কিলোমিটার দক্ষিণে হাওয়াসেং-এ কোম্পানির সুবিধার প্রবেশপথের বাইরে সমাবেশ করার পরিকল্পনা করেছে।

জানুয়ারি থেকে, দুই পক্ষ বেশ কয়েক দফা আলোচনা করেছে, কিন্তু মজুরি বৃদ্ধির হার, ছুটির ব্যবস্থা এবং বোনাস নিয়ে তাদের মতপার্থক্য কমাতে পারেনি।

ইউনিয়ন সমস্ত কর্মচারীদের জন্য একদিনের ছুটি এবং 2024 সালের বেতন আলোচনার চুক্তিতে স্বাক্ষর না করা 855 সদস্যদের জন্য একটি উল্লেখযোগ্য বেতন বৃদ্ধির দাবি করেছে।

এছাড়াও, ইউনিয়ন দাবি করেছে কোম্পানিকে আরও বেতনের ছুটি দেওয়ার এবং অবৈতনিক ধর্মঘটের সময় হওয়া অর্থনৈতিক ক্ষতির জন্য ক্ষতিপূরণ দেওয়ার।

জুন মাসে, স্যামসাং ইলেক্ট্রনিক্সের ইউনিয়নবদ্ধ কর্মীরা একদিনের ধর্মঘটে গিয়েছিলেন, কোম্পানিতে প্রথম শ্রমিক ওয়াকআউট চিহ্নিত করে৷

NSEU বলেছে যে কোম্পানিটি 13 জুন থেকে শুরু হওয়া দুই সপ্তাহের সামঞ্জস্যের সময়কালে তার কোনো দাবি মেনে নিতে অস্বীকার করেছে এবং এই সপ্তাহের ধর্মঘটের সময় আলোচনায় অগ্রগতি না হলে, এটি 15 জুলাই থেকে শুরু হওয়া পাঁচ দিনের জন্য আরেকটি ধর্মঘট করবে।