চেন্নাই (তামিলনাড়ু) [ভারত], 1 জুলাই: ভারতের প্রাচীনতম মুদ্রণ প্রকাশনা এবং আজকের শীর্ষস্থানীয় ডিজিটাল প্ল্যাটফর্মের মধ্যে স্বরাজ্য, তার স্পনসর কোম্পানি কোভাই মিডিয়া প্রাইভেট লিমিটেড-এ একটি নতুন অর্থায়নের ঘোষণা দিয়েছে। লিমিটেড। নতুন রাউন্ড এই অনন্য ওমনি চ্যানেল প্ল্যাটফর্মের জন্য দ্রুত সম্প্রসারণ এবং বৃদ্ধির পরবর্তী পর্যায়ে অর্থায়নের জন্য অভ্যন্তরীণ সঞ্চয়ের পরিপূরক করার জন্য অতিরিক্ত মূলধন সরবরাহ করে, যা 2020-2021 অর্থবছরে লাভজনকতা অর্জন করেছে। বর্তমান রাউন্ডে ভেঞ্চার ফাইন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট কর্পোরেশন (হরি কিরণ ভাদলামনি) মেরিডিয়ান ইনভেস্টমেন্টস (মোহনদাস পাই) সহ বিদ্যমান বিনিয়োগকারীদের দ্বারা অতিরিক্ত সদস্যতা নেওয়া হয়েছিল এবং ইউজ ভেঞ্চারস (যা সিদ্ধার্থের স্বার্থের প্রতিনিধিত্ব করে) ইউজ ভারত হোল্ডিংসের নেতৃত্বে ছিল। Yog), যারা এখন 38% মালিকানা সহ স্পনসর কোম্পানির বৃহত্তম শেয়ারহোল্ডার গ্রুপ হয়ে উঠেছে।

“কোম্পানি তার সম্পাদকীয় ডেস্ক উল্লেখযোগ্যভাবে প্রসারিত করতে এবং ভারত জুড়ে গুরুত্বপূর্ণ গেটওয়ে শহরগুলিতে সাংবাদিক এবং কর্মী লেখকদের যোগ করতে নতুন আধান ব্যবহার করার পরিকল্পনা করেছে। তহবিলের কিছু অংশ আমাদের প্রযুক্তির স্ট্যাক আপগ্রেড করতে ব্যবহার করা হবে যার মধ্যে রয়েছে সংস্কার করা অ্যাপস, ওয়েব বৈশিষ্ট্য এবং আধুনিক গ্রাহক ডেটা প্ল্যাটফর্মের বাস্তবায়ন। এই কৌশলগত বিনিয়োগগুলি প্রকাশনার কভারেজ, সরাসরি রিপোর্টিং এবং সম্পাদকীয় উপস্থিতি উল্লেখযোগ্যভাবে বাড়ানো এবং আমাদের গ্রাহক বেসকে আরও প্রশস্ত ও গভীর করার দিকে মনোনিবেশ করবে”, কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রকাশক অমরনাথ গোবিন্দরাজন বলেছেন।

“আমরা আমাদের বিদ্যমান বিনিয়োগকারীদের কাছে অত্যন্ত কৃতজ্ঞ যারা স্বরাজ্য যে কারণে যুক্তিযুক্ত ডান-অব-সেন্টার আলোচনা এবং বিতর্কের জন্য একটি বড় তাঁবু প্রদান করে তার প্রতি তাদের অটল বিশ্বাসের সাথে আমাদের বিস্মিত করে চলেছে। তারা আমাদের চেষ্টার সময়ের মধ্য দিয়ে সম্পাদকীয়ভাবে স্বাধীন থাকতে সক্ষম করেছে। এটি তাদের অটল সমর্থন যা আমাকে স্বরাজ্যের দৃষ্টি ও মিশনে প্রকাশক এবং সিইও হিসাবে নিজেকে পুনরায় উৎসর্গ করতে দেয়”, তিনি যোগ করেছেন।স্বরাজ্য মূলত 1956 সালে একটি সাপ্তাহিক হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল, প্রথম ভারতরত্ন, ডক্টর সি রাজাগোপালাচারী, স্বাধীনতা সংগ্রামী এবং ভারতীয় বংশোদ্ভূত ভারতের প্রথম রাষ্ট্রপ্রধান (1948-1950 থেকে গভর্নর জেনারেল হিসাবে), অবিভক্ত মাদ্রাজের মুখ্যমন্ত্রীর পৃষ্ঠপোষকতায়। রাজ্য (1952-1954 থেকে), এবং কংগ্রেস পার্টি দ্বারা ক্রমবর্ধমানভাবে গৃহীত সমাজতান্ত্রিক মতাদর্শ এবং নেহরুভীয় পদ্ধতির বিরুদ্ধে প্রতিবাদে উদার স্বতন্ত্র পার্টির প্রতিষ্ঠাতা (1959 সালে)। দুর্ভাগ্যবশত, ম্যাগাজিনটি জরুরী সময়ে বা তার আশেপাশে (1977-1980) কার্যক্রম বন্ধ করে দেয়। 2014 সালের শুরুর দিকে, স্বাধীন ভারতের জন্য রাজাজির "উদার-রক্ষণশীল অধিকার" দৃষ্টিভঙ্গিতে বিশ্বাসী একদল উদ্যোক্তা ব্র্যান্ড এবং আর্কাইভগুলি অর্জন করে এবং পুনরুত্থিত হয় এবং পত্রিকাটি পুনরায় চালু করে।

স্বরাজ্য গত এক দশকে স্থিরভাবে বৃদ্ধি পেয়েছে এবং এখন প্রতি মাসে ~ 1 মিলিয়ন অনন্য দর্শকের লক্ষ্য শ্রোতাদের কাছে পৌঁছেছে এটি একটি 'পাঠক-পে' মডেলে পিভট করার প্রথম নতুন যুগের ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি ছিল যার আজ 20,000 এর বেশি গ্রাহক রয়েছে এবং কোম্পানির বেশিরভাগ রাজস্বের জন্য দায়ী, স্বরাজ্যকে ভয় বা অনুগ্রহ ছাড়াই সমস্ত বিষয়ে স্বাধীন সম্পাদকীয় মতামত রাখার অনুমতি দেওয়া ছাড়াও।

দৈনিক সংবাদ চক্রের বাইরে বিচক্ষণ পাঠকদের জন্য আরও সমৃদ্ধ এবং আরও বিস্তৃত সম্পাদকীয় বিষয়বস্তু সহ, ম্যাগাজিনের প্রিয় মুদ্রণ সংস্করণটিকে পুনর্গঠন করতে স্বরাজ্য বর্তমান মূলধনের কিছু তহবিলও ব্যবহার করবে।"আমরা প্রথমে 2014 সালে স্বরাজ্যকে সমর্থন করেছিলাম, ভারতীয় মিডিয়াতে একটি স্বাধীন, অর্থনৈতিকভাবে রক্ষণশীল কিন্তু উদার কণ্ঠের সমর্থক হিসাবে, যখন এটি করা ফ্যাশনেবল ছিল না।" , ইউজের প্রতিষ্ঠাতা সিদ্ধার্থ যোগ বলেছেন।

“ধারণাটি ছিল কেবল একটি স্বাবলম্বী, সম্মানিত এবং যুক্তিযুক্ত কণ্ঠস্বর যা কেন্দ্র-সঠিক দৃষ্টিকোণ থেকে বিষয়গুলিকে বিশ্লেষণ, সোচ্চার এবং চ্যাম্পিয়ন করে – এর মধ্যে মুক্ত উদ্যোগ এবং সীমিত সরকার অন্তর্ভুক্ত ছিল; ইউনিফর্ম সিভিল কোড, অনুচ্ছেদ 370, রাম মন্দির এবং 377 অনুচ্ছেদের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে স্পষ্ট, দ্ব্যর্থহীন কিন্তু চিন্তাশীল যুক্তিযুক্ত সম্পাদকীয় অবস্থানের সাথে সত্যিকারের সমতাকে সমর্থন করার ক্ষেত্রে "বাস্তব উদারনীতি"; এবং তরুণ পাঠকদেরকে দেশের অতুলনীয় সভ্যতাগত ঐতিহ্যের সাথে পরিচয় করিয়ে দেওয়া দীর্ঘকাল ধরে রাখা ঔপনিবেশিক এবং দাস মানসিকতাকে মুক্ত করতে এবং আত্মসম্মান গড়ে তুলতে সাহায্য করে। 2014/2015 সালে খুব কম ভারতীয় বুদ্ধিজীবী এই ধরনের বর্ণনাকে সমর্থন করেছিলেন এবং ভারতীয় মিডিয়াতে এমনকি কম প্রকাশনাগুলি এই ধরনের সম্পাদকীয় নীতিকে সমর্থন করেছিল বা গ্রহণ করেছিল।

এটি স্বরাজ্যের প্রতি একটি বিশাল শ্রদ্ধা, যা মিডিয়াতে জাতীয় আখ্যানের সম্পাদকীয় পুনর্জাগরণের নেতৃত্ব দেওয়ার জন্য প্রথম দিনগুলিতে একটি পরীক্ষামূলক, একাকী এবং প্রায়শই কঠিন পথ পাড়ি দিয়েছিল, যে আজ অনেক প্রকাশনা এবং মিডিয়া হাউস একই ধরনের বক্তৃতা অনুসরণ করার জন্য সম্পাদকীয় নীতিগুলিকে সংশোধন করেছে। , এবং আরও বুদ্ধিজীবী এবং নাগরিকরা একইভাবে যুক্তি এবং দীর্ঘ চাপা তথ্যের একটি নতুন লেন্সের মাধ্যমে দীর্ঘ স্থির দৃষ্টিভঙ্গি পরীক্ষা করছেন। যদিও আমরা যে উদ্যোক্তাদের সমর্থন করেছি তারা কিছু কিছু ক্ষেত্রে কিছু প্রাথমিক ভুল পদক্ষেপ নিয়েছিল, তারা আমাদের কথা শুনেছিল এবং দ্রুত সংশোধন করেছিল। আমি এটাও লক্ষ্য করি যে, তারা বেশিরভাগই তাদের আর্থিক পদ্ধতিতে সুশৃঙ্খল ছিল যাতে বিপুল পরিমাণ পুঁজি না বাড়ায় এবং লাভজনকতার দিকে মনোযোগ দেওয়া হয়। রাজাজি গর্বিত হতেন।এটা এখন আমার আশা যে এই নতুন পুঁজি স্বরাজ্যকে তার যুক্তিযুক্ত কণ্ঠস্বরকে প্রসারিত করতে এবং কেন্দ্রের প্রকাশনার নেতৃস্থানীয়, উদার ও সুস্পষ্ট অধিকার হিসাবে তার সঠিক স্থান দাবি করতে দেবে যা সত্যিকারের বিকশিত ভারতের দৃষ্টিভঙ্গির প্রতি ন্যায়বিচার করে। একটি তরুণ এবং উচ্চাভিলাষী নাগরিকের কাছে, একটি বুদ্ধিবৃত্তিক এবং নৈতিক কম্পাস প্রদান করে এবং আমাদেরকে ভারতকে সঠিকভাবে পড়া চালিয়ে যেতে দেয়।"

.