তিরুবনন্তপুরম, কেরালার বিরোধীরা শুক্রবার ওয়াকআউট করেছে যখন স্পিকার এ এন শামসীর সিনিয়র বাম নেতা এবং খাদি বোর্ডের ভাইস চেয়ারম্যান পি জয়রাজনের বিরুদ্ধে অভিযোগের জন্য একটি মুলতবি প্রস্তাবের নোটিশের অনুমতি দিতে অস্বীকার করেছেন।

বিরোধীরা যখন প্রস্তাবটি উত্থাপন করে, রাজ্যের সংসদীয় বিষয়ক মন্ত্রী এম বি রাজেশ কেরালা বিধানসভার কার্যপ্রণালী এবং ব্যবসা পরিচালনার নিয়মের বিধি 52 (5) উদ্ধৃত করে এতে আপত্তি জানান।

বিধির উদ্ধৃতি দিয়ে, মন্ত্রী বলেছিলেন যে এই প্রস্তাবে যুক্তি, অনুমান, বিদ্রূপাত্মক অভিব্যক্তি, অনুযোগ বা মানহানিকর বিবৃতি থাকবে না বা এটি তাদের সরকারী বা জনসাধারণের ক্ষমতা ছাড়া ব্যক্তিদের আচরণ বা চরিত্রকে নির্দেশ করবে না।

"নোটিশটি শুধুমাত্র অনুমান এবং মানহানিকর বিবৃতি সম্বলিত অভিযোগের উপর ভিত্তি করে," রাজেশ বলেছিলেন।

স্পিকারও এটি নিশ্চিত করেছেন এবং বলেছেন যে নোটিশে খাদি বোর্ডের ভাইস চেয়ারম্যানের অফিসিয়াল বা জনসাধারণের ক্ষমতার আচরণের সাথে সম্পর্কিত নয়।

প্রত্যাখ্যানের তীব্র প্রতিক্রিয়া জানিয়ে, বিরোধীদলীয় নেতা ভি ডি সতীসান বলেছেন, সরকার বিরোধীদের এমন কোনও বিষয়ে আলোচনা করতে দিচ্ছে না যা শাসক বেঞ্চকে প্রভাবিত করে।

"এটি একটি নতুন প্রবণতা। যখন সরকার বা মন্ত্রীরা বিভিন্ন অভিযোগে অভিযুক্ত হন, তখন এটি হাউসে আলোচনা করা হবে না। আমরা আমাদের তীব্র প্রতিবাদ জানাই," বলেছেন সতীসান।

বিরোধী নেতা জয়রাজনের বিরুদ্ধে সিপিআই(এম) কান্নুর জেলা কমিটির প্রাক্তন সদস্যের করা বিভিন্ন অভিযোগের কথা উল্লেখ করছিলেন।

তিনি বলেন, জয়রাজনের বিরুদ্ধে চমকপ্রদ তথ্য পাওয়া গেছে।

"এটি একটি উদ্ঘাটন যা রাজ্যে অপরাধমূলক কার্যকলাপকে দেওয়া রাজনৈতিক পৃষ্ঠপোষকতা দেখায়। এর মধ্যে অনেক অপরাধমূলক কর্মকাণ্ড রয়েছে," সতীসানের অভিযোগ।