মুম্বাই, বিশ্বের বৃহত্তম হেলমেট নির্মাতা স্টিলবার্ড হাই-টেক ইন্ডিয়া ব্র্যান্ডেড হেলমেটের বর্ধিত অভ্যন্তরীণ চাহিদা এবং সম্ভাব্য বাধ্যতামূলক হেলমেট ব্যবহারের প্রবিধানের কারণে এই অর্থবছরে 30 শতাংশের বেশি আয় বৃদ্ধির দিকে নজর দিচ্ছে, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক রাজীব কাপুর বলেছেন।

কাপুর আরও বলেছেন যে স্টিলবার্ড একটি সুপার হাই-এন্ড মডেল লঞ্চ করার পাশাপাশি এই বছর মিলানে মোটর শোতে (EICMA) প্রিমিয়াম বিভাগের জন্য 36টি নতুন হেলমেট মডেল লঞ্চ করার পরিকল্পনা করেছে।

"বর্তমানে মাত্র 30 শতাংশ রাইডার হেলমেট পরেন এবং মাত্র 10 শতাংশ পিলিয়ন রাইডার তা করেন৷ দেশে হেলমেটের চাহিদা বহুগুণ বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে৷

"বর্তমানে, দেশে 50 মিলিয়ন হেলমেট উত্পাদিত হচ্ছে -- 45 মিলিয়ন ব্র্যান্ডেড এবং 5 মিলিয়ন নকল ... এই (নকল) নির্মাতারা ব্যবসার বাইরে চলে যাচ্ছে এবং সেই চাহিদা আমাদের (ব্র্যান্ডেড কোম্পানি) কাছে আসতে চলেছে, " কাপুর বললেন।

তিনি বলেছিলেন যে কোম্পানিটি FY24-এ 8 মিলিয়ন হেলমেট বিক্রি করেছে এবং এই অর্থবছরে 10 মিলিয়ন এবং মার্চ 2026 সালের মধ্যে 15-মিলিয়ন বিক্রি করবে বলে আশা করছে।

"গত বছর, আমরা 27 শতাংশ (রাজস্ব) বৃদ্ধি দেখেছি এবং এই বছর আমরা 1,000 কোটি টাকায় 30 শতাংশের বেশি বৃদ্ধির লক্ষ্য নিয়েছি," কাপুর বলেছেন।

স্টিলবার্ড হাই-টেক FY24-এ 711 কোটি টাকার টপলাইন ডেলিভার করেছে বলে জানা গেছে।

স্টিলবার্ড সম্প্রতি তার বাড্ডি প্ল্যান্টে 105 কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করেছে যাতে ক্ষমতা প্রতিদিন 50,000 ইউনিটে উন্নীত করা যায় এবং হেলমেট উৎপাদন বাড়ানোর জন্য দক্ষিণ ভারতে একটি নতুন উত্পাদন সুবিধা।

স্টিলবার্ডের পাঁচটি উত্পাদন সুবিধা রয়েছে -- চারটি বাদ্দিতে এবং একটি নয়ডায়৷

চাহিদার সম্ভাবনার কারণে কোম্পানির ফোকাস অভ্যন্তরীণ বাজারে রয়ে গেছে উল্লেখ করে, কাপুর বলেছিলেন যে কোম্পানি আগামী দুই বছরে রপ্তানি বাজার থেকে 100 কোটি রুপি আয়ের লক্ষ্য রাখছে, কিন্তু যোগ করেছে যে এটি সামগ্রিক শীর্ষ লাইনের 10 শতাংশ অতিক্রম করবে না। .

তিনি বলেন, বাড্ডি প্ল্যান্ট সেপ্টেম্বর থেকে প্রতিদিন 50,000 হেলমেট উত্পাদন শুরু করবে বলে আশা করা হচ্ছে, অন্যদিকে দক্ষিণ ভারতের প্ল্যান্ট, যা তামিলনাড়ুর হোসুরে 250 কোটি রুপি বিনিয়োগে প্রতিদিন 20,000 হেলমেটের প্রাথমিক সক্ষমতা নিয়ে আসার সম্ভাবনা রয়েছে। , FY27 এর মধ্যে চালু হয়ে যাবে।

"আমরা প্রিমিয়াম সেগমেন্টে 36টি হেলমেট মডেল লঞ্চ করতে যাচ্ছি। তাই, আমরা প্রচুর পণ্য তৈরি করছি," তিনি বলেছিলেন।

কাপুরের মতে, কোম্পানি তার নেটওয়ার্ক সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসেবে 220টি বিশেষ সুবিধার মধ্যে থেকে আগামী কয়েক বছরে প্রায় 1,000টি আউটলেট দেখতে পারে।