ওয়াশিংটন [ইউএস], সেলিন ডিওন, তার পাওয়ার হাউস কণ্ঠ এবং স্থায়ী ক্যারিয়ারের জন্য বিখ্যাত, সোমবার রাতে নিউইয়র্কে তার ডকুমেন্টারি 'আই অ্যাম: সেলিন ডিওন'-এর স্ক্রীনিংয়ে দৃশ্যত চোখের জল ফেলেছিলেন।

লিঙ্কন সেন্টারের অ্যালিস টুলি হলে অনুষ্ঠিত এই অনুষ্ঠানটি শ্রোতাদের থেকে আন্তরিকভাবে দাঁড়িয়ে অভিনন্দনের মধ্যে শেষ হয়েছিল, বিলবোর্ড অনুসারে, গায়কের জন্য একটি মর্মান্তিক মুহূর্ত।

"আমার যাত্রার অংশ হওয়ার জন্য, আমার হৃদয়ের নীচ থেকে আপনাদের সকলকে ধন্যবাদ," ডিওন আবেগপ্রবণভাবে প্রকাশ করে, যোগ করেন, "এই সিনেমাটি আপনাদের প্রত্যেকের কাছে আমার প্রেমের চিঠি। আমি আশা করি আপনাদের সবাইকে আবার দেখতে পাব, খুব শীঘ্রই."

গায়ক তার ইনস্টাগ্রাম গল্পগুলিতে একইটির একটি ক্লিপও ভাগ করেছেন।

একাডেমি পুরষ্কার মনোনীত আইরিন টেলর দ্বারা পরিচালিত, 'আই অ্যাম: সেলিন ডিয়ন' সুপারস্টারের জীবনে একটি অকপট অনুসন্ধানের প্রতিশ্রুতি দেয়, স্টিফ পার্সন সিনড্রোমের সাথে তার যুদ্ধের উপর মনোযোগ কেন্দ্রীভূত করে, যা মোয়ারশ-ওল্টম্যান সিনড্রোম নামেও পরিচিত।

বিলবোর্ড দ্বারা প্রাপ্ত একটি প্রেস রিলিজে, অ্যামাজন এমজিএম স্টুডিওস শুধুমাত্র ডিওনের বাদ্যযন্ত্রের উত্তরাধিকারই নয়, এই বিরল স্নায়বিক ব্যাধি মোকাবেলায় তার স্থিতিস্থাপকতাকেও প্রদর্শন করার জন্য ছবিটির লক্ষ্য তুলে ধরেছে।

2022 সালের ডিসেম্বর থেকে, স্টিফ পার্সন সিনড্রোম রোগ নির্ণয়ের পরে ডিওন মূলত জনজীবন থেকে প্রত্যাহার করে নিয়েছে, এটি এমন একটি অবস্থা যা অনিয়ন্ত্রিত পেশীর খিঁচুনি দ্বারা চিহ্নিত করা হয় যা গতিশীলতাকে মারাত্মকভাবে প্রভাবিত করে।

ব্যাধিটির দুর্বল প্রভাবের কারণে গায়ককে স্থগিত করতে এবং অবশেষে তার 2023 সফরের তারিখগুলি বাতিল করতে বাধ্য করা হয়েছিল।

তার বোন, ক্লাউডেট, ডিসেম্বরে প্রকাশ করেছিলেন যে সেলিন অনৈচ্ছিক পেশী আন্দোলনের সাথে লড়াই করেছিলেন।

এইসব চ্যালেঞ্জ সত্ত্বেও, ডিওন 4 ফেব্রুয়ারি গ্র্যামি অ্যাওয়ার্ডে একটি মর্মস্পর্শী উপস্থিতি দেখান, টেলর সুইফটকে 'মিডনাইটস'-এর জন্য অ্যালবাম অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ড উপস্থাপন করেন, যা সঙ্গীত শিল্পে তার স্থায়ী উপস্থিতির উপর জোর দেয়।

মার্চ মাসে, ডিওন তার তিন ছেলের সাথে একটি ছবির পাশাপাশি একটি হৃদয়গ্রাহী বার্তা শেয়ার করে আন্তর্জাতিক কঠোর ব্যক্তি সিন্ড্রোম সচেতনতা দিবসে সচেতনতা বাড়াতে সোশ্যাল মিডিয়ায় গিয়েছিলেন।

"এই অটোইমিউন ডিসঅর্ডার কাটিয়ে ওঠার চেষ্টা করা আমার জীবনের সবচেয়ে কঠিন অভিজ্ঞতার মধ্যে একটি ছিল," ডিওন লিখেছেন, "কিন্তু আমি একদিন মঞ্চে ফিরে আসার জন্য এবং যতটা সম্ভব স্বাভাবিক জীবনযাপন করার জন্য দৃঢ় প্রতিজ্ঞ।"

'আই অ্যাম: সেলিন ডিওন' শুধুমাত্র সঙ্গীত কিংবদন্তীর ব্যক্তিগত সংগ্রামের মধ্যেই পড়েন না বরং তার যাত্রা এবং বিশ্বব্যাপী তার পরিবার, দল এবং ভক্তদের কাছ থেকে তিনি যে অটুট সমর্থন পান তাও উদযাপন করেন।

ডকুমেন্টারিটি ডিওনের জীবনের একটি অন্তরঙ্গ আভাস দেয়, প্রতিকূলতার মুখে তার সাহস এবং স্থিতিস্থাপকতা তুলে ধরে।