নয়াদিল্লি, পুঁজিবাজার নিয়ন্ত্রক সেবি শুক্রবার রিলায়েন্স হোম ফাইন্যান্সকে 2021 সালের জুনে স্টক এক্সচেঞ্জে জারি করা এনসিএল আদেশের সাথে সম্পর্কিত প্রকাশ করতে ব্যর্থতার জন্য লক্ষ টাকা জরিমানা আরোপ করেছে।

ভারতের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড (সেবি) জানিয়েছে, জরিমানা ৪৫ দিনের মধ্যে দিতে হবে।

তার আদেশে, সেবি উল্লেখ করেছে যে রিলায়েন্স হোম ফাইন্যান্স 21 জুন, 2021 তারিখের NCLT আদেশের বিষয়ে প্রকাশ করেনি এবং NCLT'র আদেশের বিরুদ্ধে এটি এবং ব্যাঙ্ক অফ বরোদার দায়ের করা আপিল সম্পর্কিত তথ্যও প্রকাশ করেনি।

NCLT-এর আদেশ অনুসারে, রিলায়েন্স হোম ফাইন্যান্সকে ডিবেঞ্চারগুলির উপর সুদ পরিশোধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল চুক্তিভিত্তিক হারে, আদায় না হওয়া পর্যন্ত গণনা করা হয়েছে, দুই মাসের মধ্যে এবং তারপরে তিন মাসের মধ্যে মূল অর্থ প্রদানের জন্য ডিবেঞ্চারগুলি খালাস করতে হবে৷

আদেশ অনুসারে, তম সুরক্ষিত নন-কনভার্টেবল ডিবেঞ্চার (এনসিডি) এর ক্ষেত্রে বকেয়া এবং প্রদেয় পরিমাণ 2,850 কোটি টাকার বেশি।

কোম্পানিকে সেবির এলওডিআর (লিস্টিং বাধ্যবাধকতা এবং প্রকাশের প্রয়োজনীয়তা বিধি) এর অধীনে আদেশটি পাস হওয়ার 24 ঘন্টার মধ্যে প্রকাশ করতে হবে।

"বিজ্ঞপ্তি (রিলায়েন্স হোম ফাইন্যান্স) বার্ষিক প্রতিবেদনে বা মিডিয়া বা বিভিন্ন ওয়েবসাইটে কভার করা তথ্য/ইভেন্টের বিশদ বিবরণে প্রকাশ করা হয়েছে বলে প্রকাশ করা থেকে অব্যাহতি দেওয়া যাবে না।

"এটিকে... LOD রেগুলেশন, 2015... এর বিধানগুলির সম্মতি হিসাবে বিবেচনা করা যায় না, কারণ এক্সচেঞ্জগুলিতে নোটিশের দ্বারা প্রয়োজনীয় প্রকাশগুলি করার কথা ছিল," সেবি বলেছে৷

উপরন্তু, ফার্মটি তার ঋণ রেজোলিউশন প্ল্যান সংক্রান্ত তথ্যের ক্ষেত্রে বিলম্বিত প্রকাশ করেছে -- 29 জুলাই, 2020 তারিখের এক্সপ্রেশন o ইন্টারেস্ট বিডের আমন্ত্রণ এবং 19 জুন 2021 তারিখে রেজোলিউশন প্ল্যানের অনুমোদন।

প্রকাশগুলি যথাক্রমে 30 জুলাই, 2020 এবং 20 জুন, 202 এর পরে করা উচিত ছিল।

যাইহোক, কোম্পানিটি ইএসি ইভেন্টের জন্য একদিন বিলম্বের সাথে যথাক্রমে 31 জুলাই, 2020 এবং 21 জুন, 2021 তারিখে এক্সচেঞ্জে দুটি ইভেন্টের প্রকাশ করেছিল।

তদনুসারে, নিয়ন্ত্রক "... LODR রেগুলেশনস, 2015 এর বিধান লঙ্ঘনের জন্য নোটিশের উপর 8 লক্ষ টাকা জরিমানা ধার্য করেছে"